in , ,

প্রত্যন্ত অঞ্চলের মানুষও পাবে ফোর-জি নেটওয়ার্ক

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, দেশের বেশিরভাগ মানুষ মোবাইল ইন্টারনেট ব্যবহার করে থাকে। এর মধ্য দিয়ে প্রত্যন্ত অঞ্চলের মানুষেরাও ফোর-জি নেটওয়ার্ক ব্যবহারের সুযোগ পাবে, যা ছিল আমাদের দীর্ঘ প্রত্যাশিত।

রবিবার (২৮ মার্চ) ঢাকায় দেশব্যাপী গ্রামীণফোনের ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্রামীণফোনের ফোর-জি নেটওয়ার্কে সন্তোষ প্রকাশ প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র ও গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বক্তৃতা করেন।

মোস্তাফা জব্বার বলেন, ‘হাওর, দ্বীপ ও দুর্গম চরাঞ্চলসহ দেশের প্রতিটি এলাকায় উচ্চগতির ইন্টারনেট সংযোগ পৌঁছে দেওয়ার কাজ চলছে।’ এ বছরের মধ্যেই দেশের প্রতিটি মানুষের দ্বারপ্রান্তে উচ্চগতির ব্যান্ডউইথ পৌঁছে দিতে এবং ফোর-জি চালু করতে দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, বর্তমান সভ্যতার চালিকা শক্তি হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেটভিত্তিক মহাসড়ক দেশব্যাপী গড়ে তুলতে না পারলে উন্নয়নের মহাযাত্রা এগিয়ে নেওয়া সম্ভব নয়। এই লক্ষ্যেই দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় ডিজিটাল অবকাঠামো পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় দেশের ৯৮ ভাগ এলাকা টেলিকম নেটওয়ার্কের আওতায় আনা হয়েছে।

Report

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

তিন দিন পর সচল হলো ফেসবুক

স্ন্যাপচ্যাট থেকে আয় করবেন যেভাবে