in ,

থাই প্রধানমন্ত্রী সাংবাদিকদের ওপর স্যানিটাইজার স্প্রে করলেন ।

সাংবাদিকেরা সংবাদ সম্মেলনে প্রশ্ন করবেনই নেতারা । সাংবাদিকদের প্রশ্নের উত্তর কখনো সরাসরি,কখনো ঘুরিয়ে দিয়ে থাকেন । একটু রেগেও যান কখনো । প্রকাশ করেন ক্ষোভ । তবে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রিয়ুথ চ্যান ওচা যা করেছেন, তা রীতিমতো উদ্ভট।

বার্তা সংস্থা রয়টার্স থেকে যানা যায় থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্থানীয় সময় গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলন ডেকেছিলেন । তিনি এক অদ্ভুত কাণ্ড করে বসেন যখন মন্ত্রিসভার রদবদল প্রসঙ্গে সাংবাদিক তাকে প্রশ্ন করে। সাংবাদিকেরা হতভম্ব হয়ে যান তাঁর এমন আচরণে । এই কাজে কেউ কেউ উদ্ভট মজাও পান। গত সপ্তাহে প্রিয়ুথের মন্ত্রিসভার তিনজন মন্ত্রীর কারাদণ্ড হয় সাত বছর আগের সরকারবিরোধী বিক্ষোভের জন্য । থাই প্রধানমন্ত্রীকে ওই তিন মন্ত্রণালয়ে সম্ভাব্য মন্ত্রীদের তালিকা নিয়ে প্রশ্ন করা হয় । প্রধানমন্ত্রী প্রিয়ুথকে এই প্রশ্ন শোনার পরই হতাশ দেখায়। ‘এ ছাড়া প্রশ্ন করার মতো কি আর কিছু নেই?’মঞ্চে দাঁড়িয়ে প্রিয়ুথ চ্যান ওচা বলেন । তিনি আরও বলেন, ‘আমি জানি না।এ রকম কিছু দেখিনি আমি । এমন কিছু কি থাকতে পারে না, যেটা প্রধানমন্ত্রীরই প্রথম জানা উচিত?’

প্রিয়ুথকে এরপর মঞ্চ থেকে নেমে যেতে দেখা যায় সরাসরি সম্প্রচারিত ওই সংবাদ সম্মেলনে । একটি স্যানিটাইজারের বোতল তিনি হাতে নেন। হেঁটে যান সাংবাদিকদের দিকে। স্যানিটাইজার স্প্রে করেন সেখানে হাজির অনেক সাংবাদিকদের ওপর । তিনি এ সময় মুখের সামনে একটি সার্জিক্যাল মাস্ক ধরেছিলেন। বিবিসির খবরে জানা যায় ২০১৪ সালে সেনা অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতায় আসেন অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর প্রধান প্রিয়ুথ চ্যান ওচা । প্রায়ই বিভিন্ন সংবাদ সম্মেলনে তিনি বিতর্কিত আচরণ করেন। এর আগেও তিনি গণমাধ্যমে রীতিবর্জিত, হাস্যকর মন্তব্য করেছেন।সাংবাদিকদের শারীরিকভাবেও আক্রমণ করেন তিনি । সাংবাদিকদের ওপর স্যানিটাইজার স্প্রে করার সময় প্রিয়ুথ অশ্রাব্য কথা বলছিলেন এবং সবাইকে বিদায় করার ভঙ্গিতে হাত নাড়ছিলেন । এরপর ওই সাংবাদিকদের সঙ্গেই তিনি কথা বলেন । তাঁকে খুব বিরক্ত দেখাচ্ছিল এ সময় । তিনি এরপর ঘটনাস্থল ছেড়ে চলে যান।

ভিডিও সোর্স ঃ The Straits Times

Report

What do you think?

Written by Sabbir Ahmed

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

জনপ্রিয় শক্তিমান অভিনেতা সৈয়দ আহসান আলী সিডনী

করোনায় আক্রান্ত ডিএমপি কমিশনার