in

সংঘর্ষ হলে পরমাণু অস্ত্র দিয়ে জবাব দেয়া হবে : শেখ রশিদ

ভারত-পাকিস্তান সম্পর্কের অচলাবস্থার মধ্যে পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ সা¤প্রতিক এক সাক্ষাৎকারে বলেছেন, ভারতের সঙ্গে সংঘর্ষ হলে পাকিস্তান পরমাণু অস্ত্র দিয়ে জবাব দেবে। তবে ভারতের মুসলিমরা যাতে ক্ষতির সম্মুখীন না হন, সে দিকে খেয়াল রাখা হবে। 

বুধবার পাকিস্তানের শামা টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকার দিচ্ছিলেন রাশিদ। সেখানে সা¤প্রতিক পরিস্থিতির প্রেক্ষাপটে ভারত-পাকিস্তান সম্পর্কের প্রসঙ্গ উঠেছিল। রশিদ সাক্ষাৎকারে বলেছেন, ভারতের সঙ্গে স্থলযুদ্ধে যেতে চায় না পাকিস্তান। যুদ্ধ হলে ভারতকে পরমাণু অস্ত্র দিয়ে জবাব দেওয়া হবে। 

এ প্রসঙ্গে রশিদের বক্তব্য, পাকিস্তানের কাছে ছোট আকারের বেশ কিছু পরমাণু অস্ত্র আছে। যা নির্দিষ্ট এলাকা চিহ্নিত করে ব্যবহার করা সম্ভব। শেখ রশিদ বলেন, পাকিস্তানের হাতে ১২৫ গ্রাম ও ২৫০ গ্রাম ওজনের ক্ষুদ্র পরমাণু বোমা রয়েছে। সেই পরমাণু বোমার নিশানা হতে পারে আসাম পর্যন্ত।’ তবে ভারতের বিরুদ্ধে পরমাণু হামলার হুমকি দিলেও ভারতে বসবাসকারী মুসলমানদের কোনও ক্ষতি হবে না বলে আশ্বাস দিয়েছেন তিনি। রাশিদ বলেন, ভারতের মুসলিম অধ্যুষিত এলাকাগুলি যাতে পরমাণু অস্ত্রের হাত থেকে রক্ষা পায়, সে দিকে খেয়াল রাখবে পাকিস্তান। 

স্বাভাবিক ভাবেই পাকিস্তানের গুরুত্বপ‚র্ণ এক মন্ত্রীর এমন বয়ানে আলোড়ন শুরু হয়েছে। ভারতের ক‚টনৈতিক মহলে এই মন্তব্যের নিন্দা হয়েছে। তবে সরকারি ভাবে রাশিদের এই মন্তব্যের কোনও উত্তর এখনও দেওয়া হয়নি। কৌশলগত পারমাণবিক অস্ত্র নিয়ে শেখ রশিদের ভারতকে হুমকি দেওয়ার ঘটনা এই প্রথম নয়। ডয়েচে ভেলে।

This post was created with our nice and easy submission form. Create your post!

Report

What do you think?

Written by Sultana

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

করোনায় আত্মঘাতী আচরণ!

আন্তর্জাতিক ইসলামী আর্ট দিবস পালন সিদ্ধান্তকে স্বাগত তুরস্কের