in

প্রাই ৪০০ বিদেশী ব্যবসাপ্রতিষ্ঠান রাশিয়া থেকে চলে গেছে কিন্তু

প্রাই  ৪০০ বিদেশী ব্যবসাপ্রতিষ্ঠান রাশিয়া থেকে চলে গেছে কিন্তু এখনও কিছু ব্যবসা প্রতিষ্ঠান বিদেশি আটকে আছে

কিছু বিদেশী প্রতিষ্ঠান যেমন বার্গার কিং, মার্ক এ্যান্ড স্পেন্সার রাশিয়া থেকে বের হয়ে গেছে.

জটিল ফ্র্যাঞ্চাইজি চুক্তির অর্থ হল যে তারা কর্পোরেট সমর্থন প্রত্যাহার করার পরেও তারা বাজারে পরিচালনা ব্যবসা স্থগিত করতে অক্ষম।

“কিছু ফ্র্যাঞ্চাইজি অপারেশন বন্ধ করতে চায় না কারণ তারা দাবি করে যে রাশিয়ান জনগণ সমস্যা নয়,” ফ্র্যাঞ্চাইজি এবং বিতরণ বিশেষজ্ঞ ক্রেগ ট্র্যাকটেনবার্গ সিএনবিসিকে বলেছেন।

মস্কোর ইউক্রেনে আগ্রাসন এবং ফলস্বরূপ নিষেধাজ্ঞার পর রাশিয়া থেকে পশ্চিমা ব্র্যান্ডের ব্যাপক বিতাড়নের মধ্যে এটি আসে।

“কোম্পানির মালিকানাধীন ক্রিয়াকলাপের বিপরীতে, একটি ফ্র্যাঞ্চাইজি কোম্পানি একটি আন্তর্জাতিক বাজারে যাওয়া একটি পরিশীলিত কাউন্টার-পার্টির সাথে একটি বাধ্যতামূলক, দীর্ঘমেয়াদী চুক্তিবদ্ধ প্রতিশ্রুতি দেয়, সাধারণত একজন ফ্র্যাঞ্চাইজি বা লাইসেন্সধারী,” উইগিন এবং ডানার ফ্র্যাঞ্চাইজি এবং ডিস্ট্রিবিউশনের অংশীদার ডিন ফোরনারিস অনুশীলন, সিএনবিসি বলেছেন

এই ধরনের চুক্তির অধীনে, একটি কোম্পানি – একটি ফ্র্যাঞ্চাইজর হিসাবে পরিচিত – একটি কাউন্টার-পার্টির কাছে তার ব্র্যান্ডকে আউটসোর্স করে – যা একটি ফ্র্যাঞ্চাইজি নামে পরিচিত – যা তারপর একটি নির্দিষ্ট স্থানে ব্র্যান্ডটির মালিক এবং পরিচালনা করে। একটি নির্দিষ্ট বাজারে তাদের পদচিহ্ন প্রসারিত করতে খুঁজছেন কোম্পানি একটি অপারেশনাল বা আর্থিক দৃষ্টিকোণ থেকে এই ধরনের চুক্তির অর্থ খুঁজে পেতে পারে। কিন্তু, আইনিভাবে বাধ্যতামূলক চুক্তি হিসাবে, একবার স্বাক্ষরিত হলে, তারা কৌশলের জন্য সামান্য জায়গা ছেড়ে দিতে পারে।

ক্লার্ক হিলের ফ্র্যাঞ্চাইজি এবং লাইসেন্সিং টিমের সদস্য ইয়ারসা জ্যাকসন বলেন, “শুধুমাত্র কোম্পানির মালিকানাধীন ক্রিয়াকলাপগুলির সাথে ব্র্যান্ডগুলি দ্রুত অবস্থানগুলি বন্ধ করার জন্য ভাল অবস্থানে থাকে কারণ তাদের ফ্র্যাঞ্চাইজি সম্পর্কের স্তরের সাথে মোকাবিলা করতে হয় না।”

ইতিমধ্যে, ফলআউট ফ্র্যাঞ্চাইজ চুক্তির জন্য একটি নতুন যুগ চিহ্নিত করতে পারে, অংশগ্রহণকারীরা সম্ভবত ভবিষ্যতে “নাগরিক অস্থিরতা, বিদ্রোহ এবং সম্পর্কিত ঘটনা” এর মতো সংঘাতের ঝুঁকির জন্য বিধান তৈরি করতে পারে।

This post was created with our nice and easy submission form. Create your post!

Report

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

নারায়ণগঞ্জ কে জিতবে। আইভি নাকি তৌমুর খন্দকার।

প্রশ্ন যেগুলো আর কোনো উত্তর দেয়নি বাইবেল