in

কাজে অলসতা, পুরস্কার $১৯০০!!!

ধরে নিন আপনি একটি কোম্পানিতে কর্মরত আছেন, কাজ করে আপনি বেতন পাচ্ছেন প্রতি মাসে, তেমনি প্রতি মাসের কাজের হিসাবও আপনাকে দিতে হচ্ছে কাজের।

কাজে ফাঁকিবাজি হলেই রীতিমতো রেগে আগুন অফিসের বস। তবে মজার বিষয় হচ্ছে জার্মানিতে এমন একটি কাজের অফার এসেছে, যেখানে আপনি কাজ না করলেই বরং বেতন দেওয়া হবে। কি চমকে গেলেন!!! তাও আবার  হাজার টাকা নয়, ১৯০০ মার্কিন ডলার, জি ঠিক দেখতে পাচ্ছেন, বাংলাদেশি টাকায় ১ লাখ ৬০ হাজার টাকা।

জার্মানির হামবুর্গে অবস্থিত ইউনিভার্সিটি অব ফাইন আর্টস। সক্রিয় ও নিষ্ক্রিয়তার উপর একটি গবেষণার জন‌্য বিশ্ববিদ‌্যালয়টি এই অফার করেছে। এতে তিনজন জার্মানি নাগরিককে নেওয়া হবে। বিনিময়ে তারা পাবেন ‘অলসতা অনুদান’। এ ক্ষেত্রে আবেদনকারীরা পছন্দমতো অলসতার নিজস্ব ফর্ম বেছে নিতে পারবেন। সেখান থেকে কর্তৃপক্ষ সেরা তিনজনকে নির্বাচন করবেন। আর তারপরই মিলবে এই অর্থ। 

এই প্রোগ্রামের দায়িত্বে রয়েছেন ভন বরিস। তিনি গার্ডিয়ানকে বলেন—সক্রিয় ও নিষ্ক্রিয়তার দিকে আমরা মনোনিবেশ করতে চাই। নিষ্ক্রিয় থাকার সময় সীমা আবেদনকারীর উপর নির্ভর করছে। আসলে আপনি যদি মনে করেন ঘুমাবেন না, তবে সেটা কয়েক দিন পারবেন। আর যদি মনে করেন আপনি কেনাকাটা করতে যাবেন না, তবে সেটা অনেক দিন পর্যন্ত না করেও পারবেন। তবে কোনো কিছু না করে থাকাটা কঠিন।  

একটি প্রদর্শনীতে অংশ নেওয়ার জন‌্য এই প্রোগ্রাম হাতে নিয়ে বিশ্ববিদ‌্যালয়টি। যা আগামী নভেম্বরে অনুষ্ঠিত হবে। এর বিষয়বস্তু হলো—আমি কোন কাজটি না করে থাকতে পারি, যা অন‌্যের জীবনে নেতিবাচক প্রভাব ফেলে।

This post was created with our nice and easy submission form. Create your post!

Report

What do you think?

Written by Azaher Ali Rajib

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

প্রজুক্তি সহজ করে দিচ্ছে সব কিছু। ভিডিওটি তারই প্রমান।

হিজরি সাল কীভাবে এলো?