in , ,

এটিএম শামসুজ্জামান চিরনিদ্রায় শায়িত

অভিনেতা এটিএম শামসুজ্জামান জুরাইন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ।তার দুটি জানাজা নারিন্দা ও সূত্রাপুরে অনুষ্ঠিত হয় এবং বাদ আসর তাকে দাফন করা হয়।

গত ফেব্রুয়ারী নিজ বাসভবনে মৃত্যুবরন করেন তিনি । একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতা দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুস্থতায় ভুগছিলেন ।

কৌতুক অভিনয় দিয়ে তিনি যাত্রা শুরু করেন ।তবে এ টি এম শামসুজ্জামান এতে আটকে থাকেননি ।দর্শকদের মুগ্ধ করেছেন বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করে । নিজেকে অভিনেতা হিসেবে নিয়ে গেছেন অনন্য উচ্চতায় । এ টি এম শামসুজ্জামানকে ১৯৭৬ সালে আমজাদ হোসেনের নয়নমণি সিনেমায় প্রথম খল চরিত্রে দেখা যায় । তিনি চিত্রনাট্যকার ও কাহিনীকার হিসেবেও সফল ছিলেন । শতাধিক সিনেমার চিত্রনাট্য  লিখেছেন । টিভি নাটকেও তার অবস্থান প্রথম সারিতে বলা যায় ।

এটিএম শামসুজ্জামান দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন । তিনি শ্বাসকষ্টের সমস্যা নিয়ে (বুধবার) হাসপাতালে যান এবং একদিন পর (শুক্রবার) ফেরেন বাসায় । কিন্তু ঠিক তার পরের দিন (শনিবার) ইন্তেকাল করেন ।

তার মৃত্যুর খবর শুনে সহশিল্পী ও শুভাকাঙ্ক্ষীরা শনিবার সকাল থেকেই তার সূত্রাপুরের বাসায় ভিড় করতে থাকেন এবং রাজনীতিকেরাও গুণী এই অভিনেতাকে শ্রদ্ধা জানান ।

এটিএম শামসুজ্জামান চার শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন । তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা হিসেবে তিনবার,পার্শ্ব চরিত্রে একবার, শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে একবার এবং আজীবন সম্মাননা।

Report

What do you think?

Written by Sabbir Ahmed

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

১৩৯ বছর পুরনো বাড়ি অক্ষত অবস্থায় সরিয়ে নেওয়া হয় ।

কোটি টাকা পারিশ্রমিক পেয়েও ভাড়া বাসায় থাকেন ক্যাটরিনা ।