in , ,

ছিলেন সাংবাদিক, হলেন ফ্যাশন আইকন ।

বলিউড অভিনেত্রী জিনাত আমান সাংবাদিক হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। ক্যারিয়ারের বাঁক বদলায় হঠাৎ । তিনি মডেলিংয়ে ঢুকে পড়েন । মিস এশিয়া প্যাসিফিক হন ১৯৭০ সালে । তারপর বলিউডের ঝলমলে জগতে সাংবাদিকতাকে গুড বাই জানিয়ে নেমে পড়েন । প্রথম দিকে হোঁচট খেলেও ধীরে ধীরে হয়ে ওঠেন বলিউডের আবেদনময়ী তারকা আর ফ্যাশনের আইকন। সত্তর সালে সেই যে এসেছিলেন, আজও থামেনি । তাঁর এ বছর ফিল্মে ক্যারিয়ারের ৫০ বছর পূর্ণ হলো । জিনাত শুটিং সেটেই সেটি উদ্‌যাপন করলেন ।

এই উদ্‌যাপনের কথা জানিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের স্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যম । জিনাত গুজরাটে সিনেমার শুটিং সেটেই হইচই করে ৫০ বছর পূর্তি উদ্‌যাপন করলেন । কেক কাটা হলো । ‘লায়লা ম্যায় লায়লা’ গানটি জিনাত–ভক্তরা তখন সুরে সুরে গেয়েছিলেন । কপিল কৌস্তুভ শর্মা জিনাত আমানের পরবর্তী সিনেমা ‘মারগাও দ্য ক্লোজড ফাইল’ পরিচালনা করছেন । সিনেমাটির কলাকুশলীরাই অংশগ্রহণ করেন এই পার্টিতে । পার্টির কয়েক ঝলক সামাজিক যোগাযোগমাধ্যমে জিনাতের ফ্যান পেজে শেয়ার করা হয়েছে । সেখানে পাকা চুলে জিনাত আমানকে দেখা গেছে ।

ভক্তদের উচ্ছ্বাস কমেনি একচুলও পাকা চুলের এই অভিনেত্রীকে দেখে । বরং সবাই তাঁকে বড় পর্দায় দেখার অপেক্ষায় । তার প্রথম দুতি ছবি বক্স অফিসে ভালো করতে পারেনি। জিনাত হাল ছেড়ে দিয়েছিলেন । কিন্তু তাঁর জীবন বদলে গিয়েছিল একটা ফোনে । ‘হরে কৃষ্ণ হরে রাম’ সিনেমাতে জিনাত সুযোগ পেলেন । সুদর্শন নায়ক দেব আনন্দ সহশিল্পী । ‘তারকা’ হওয়ার সুবর্ণ সুযোগ এই ছবিই তাঁকে দিয়েছিল । হইচই ফেলে দেন আর ডি বর্মনের সুরে ‘দম মারো দম’ গানে নেচে । এগিয়ে যান রুপালি পর্দায় পুরোনো সাংবাদিকতাকে ঝেড়ে ফেলে ।

কয়েক দশক জিনাত বলিউডে কাজ করেছিলেন । ঝেড়ে ফেলেছিলেন বলিউড নায়িকাদের টিপিক্যাল পোশাক । বলিউডে তৈরি করেন নতুন ফ্যাশন পশ্চিমা পোশাককে নিজের মতো সাজিয়ে । তখনকার তরুণেরা তাতে পাগল ছিল । তবে এই অভিনেত্রী বাস্তব জীবনে খুব একটা সুখী ছিলেন না । ক্যারিয়ার যখন তুঙ্গে, বিয়ে করেছিলেন সঞ্জয় খানকে। কিন্তু মাত্র ১ বছরে মোহ, আবেগ আর ভুল ভেঙে যায় । তাঁকে ভুগতেও হয়েছিল । শিকার হয়েছিলেন মানসিক নির্যাতনের । শোনা যায় হোটেলে ডেকে শারীরিক নির্যাতন চালিয়েছিলেন সঞ্জয় বিয়ে ভেঙে যাওয়ার পর । ক্যারিয়ার থেকে বিচ্যুত হননি জিনাত আমান এত কিছুর পরও । ২০১৯ সালে ‘পানিপথ’ ছবিতে কাজ করেন । আর এখন করছেন ‘মারগাও দ্য ক্লোজড ফাইল’ ছবিতে।

Report

What do you think?

Written by Sabbir Ahmed

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

স্পর্শিয়া এবার খুনি চরিত্রে ।

ক্যাটরিনা ইসাবেলার সিনেমা দেখেননি ।