পৃথিবীর সব দেশেই আছে ভিভিন্ন উৎসব। তেমনি কিছু দেশ আছে যাদের আছে একটু অন্যরকম উৎসব। যা জানলে হয়তো আপনিও অবাক না হয়ে পারবেন না। তবে চলুন তেমনি কিছু দেশের উৎসব সম্পর্কে জানি।
৫ দেশের ৫টি অদ্ভুত উৎসব।

1. জাপান

জাপান

মানুষ মরনশীল। এটা একটা স্বাভাবিক ব্যাপার। কিন্তু জাপানের মানুষরা একটু অন্যরকম দৃষ্টি দিয়ে দেখেছে এই মৃত্যুকে। তারা জীবন অবস্থায় থেকে তারা কফিনে শুয়ে ছবি তোলে, সাথে সাথে তাদের পছন্দ করা জিনিষগুলোকে নিয়ে ছবি তলতে থাকে। এই ব্যাপারেগুলো জেনে হয়তো আপনার হাসি পাচ্চছে, তবে জাপানের মানুষরা মনে করে জীবনের একটা অংশ হচ্ছে এই মৃত্যু।

2. গ্রিস

গ্রিস

দেওয়ালী এটি হচ্ছে গ্রিসের একটি উৎসব।তারা তাদের রকেট আতশবাজিগুলো ঘর থেকে ছুরতে থাকে। মনে ও আকাশের দিকে নয়, তারা এই আতশবাজিগুলো দুরের এক চার্জ এর ঘণ্টার দিকে। এখানে মুলুত দুই চার্জ রয়েছে। এই চার্জ দুটির দুরুত্ত ৪০০ মিটার। এই খেলায় যে যতবার চার্জের ঘণ্টা বাজাতে পারবে সেই দলই বিজয়ী হবে। তবে এই খেলায় আহত হয় অনেক মানুষ।

3. আলজেরিয়া

আলজেরিয়া

বিয়েতে গুলি করা। অনেক বিয়েতেই দেখা যায় ফাকা গুলি করতে। তবে এই প্রথা সর্ব প্রথম আলজেরিয়াতে চালু হয়।যেখানে সর্টগান দিয়ে গুলি না চালালে বিয়েকে বিয়ে মানতে পারেন না।এখানে মুলুত বিয়েকে একটা উৎসব হিসেবে ধরা হয়। যার কারনে কিছু প্রফেশনাল বন্দুক চালাতে পারে এমন কিছু মানুষকে ডাকা হয়। ভুল করে যদি কারো গুলি লেগে যায় ভাবুন ত একবার। জি যাবেন নাকি এমন বিয়ের দাওয়াত খাওয়ার জন্য।

4. নামিল নাডু

নামিল নাডু

এই দেশের উৎসব অনেকটা স্পেনের বুল ফাইটিং এর মতো। যেখানে একটি ষাঁড়ের মাথায়, মূল্যবান ধাতু যেমন সোনা, রুপা গালিয়ে ছেড়ে দেয়া হয়, যে বেক্তিটি এই ষাঁড়টি কাবু করে মূল্যবান ধাতুটি যে খুলে নিতে পারবে তাকে ই বিজয়ই করা হয়। 

5. চীন

চীন

এই উৎসবটির ব্যাপারটি জানলে আপনার ঝাল লেগে যেতে পারে। এটি চীনের চিলি উৎসব। মানে হলো মরীচ খাওয়ার প্রতিযোগিতা। সবার থালায় সমান ভাবে মরিচ রাখা হয়। যে দ্রুত সময়ের মধ্যে মরিচ খাওয়া শেষ করবে তাকে ই বিজয়ী করা হয়।

YOUR REACTION?

Facebook Conversations


Disqus Conversations