২০১৯ সালে ভ্রমনের জন্য সেরা ১০টি  স্থান।
ভ্রমণ।

1. জনাউ, মার্কিন যুক্তরাষ্ট্র(Juneau, United States)

জনাউ, মার্কিন যুক্তরাষ্ট্র(Juneau, United States)

খাবার প্রেমীরা এই জায়গাটি বেছে নিতে পারেন।

বর্তমানে জনাউ,আলাস্কাতে খাদ্যশস্যের অবস্থা কুবই ভালো।এখানে তাজা,স্থানীয় সী-ফুড এবং বন্য ফলগুলির প্রতি প্রাধান্য দেওয়া হয়।এখানকার খাদ্য সুস্বাদু এবং পরিবেশ বান্ধব হয়।এখানকার আলাস্কান রেস্টুরেন্ট যা আধুনিক এবং শেফ দ্বারা খাদ্য পরিবেশন করে।এটিতে চেকইন না দিলে কি হয়!

2. হংকং।(Hong Kong) একাকী ভ্রমনকারীরা এই জায়গাটি বেছে নিতে পারেন।

হংকং।(Hong Kong) একাকী ভ্রমনকারীরা এই জায়গাটি বেছে নিতে পারেন।

হংকং একটি ছোট দ্বীপ হতে পারে,কিন্তু এটি চলমান সংস্কৃতির সঙ্গে তাল মিলিয়ে চলে।নতুন এবং উত্তেজনাপূর্ণ আকর্ষণগুলি ছাডা ও এখানে আছে একটি জাদুঘর এবং একটি বিশাল সাংস্কৃতিক কেন্দ্র।এখানে ১৭,০০০ বর্গমিটার জুডে একটি জাদুঘর খোলা হচ্ছে যেটি বিশ্বের আধুনিক ভিজ্যুয়াল সংস্কৃতির বৃহত্তম জাদুঘরে পরিণত হবে। এটি বিশ্বের সবচেয়ে নিরাপদ শহরগুলির মধ্যে একটি, যা একাকী উপভোগ করার জন্য যথেষ্ট।

3. লিচফিল্ড ন্যাশনাল পার্ক,অস্ট্রেলিয়া।(Litchfield National Park, Australia)

লিচফিল্ড ন্যাশনাল পার্ক,অস্ট্রেলিয়া।(Litchfield National Park, Australia)

অস্থিবির টাইপের মানুষেরা এটী বেছে নিতে পারেন। আকর্ষণীয় ভূদৃশ্য, মহাকাব্য ৪ডব্লিউডি ট্র্যাকের মাধ্যমে হাইকিংয়ের পথগুলি এবং গ্লিসিং জেনারেল পুলগুলিতে যে অত্যাশ্চর্য জলপ্রপাত আছে সেগুলো হয়তো আপনাকে ভুলিয়ে দিতে পারে বাকি বিশ্বটি।ডারউইনের দক্ষিণে,জনপ্রিয় কাকাডু যেটি জাতীয় উদ্যানের চেয়ে ছোট।কিন্তু বর্তমানে এটি উন্নতির মধ্য দিয়ে যাচ্ছে যেখানে এই বছরে ভ্রমনকারীরা নতুন ক্যাম্পগ্রাউন্ড এবং সাঁতারের স্থানগুলি দেখতে পাবে।

4. পাতাগোনিয়া,চিলি।(Patagonia, Chile)

পাতাগোনিয়া,চিলি।(Patagonia, Chile)

এডভেঞ্চার টাইপের মানুষেরা এই জায়গাটি বেছে নিতে পারেন।

এডভেঞ্ছাররা এখানকার হাইকিং ট্রিলকে ভালোবাসবে যা ১৭  টি ভিন্ন জাতীয় উদ্যানের সাথে সংযুক্ত। একটি বিশাল সংরক্ষণ প্রচেষ্টার অংশ হিসাবে এটি নির্মিত। প্যাটাগোনীয় অঞ্চলের রুট ১৭৪০ মাইল পর্যন্ত  বিস্তৃত এবং টোরেস ডেল পাইন,সান রাফায়েল লেগুনের মতো পার্কগুলির মধ্য দিয়ে  একটি সুন্দর যাত্রায় যাত্রীদের নিয়ে যায়। এটা চিলির অবিশ্বাস্য প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ এবং অভিজ্ঞতা অর্জনের এক নিখুঁত উপায়।

5. ইউকন,কানাডা।(Yukon, Canada)

ইউকন,কানাডা।(Yukon, Canada)

প্রকৃতি প্রেমীরা এই জায়গাটি বেছে নিতে পারেন। ইউকন অঞ্চল হলো বাতির ঝলক ধরা এবং উপভোগের একটি প্রধান স্থান।এখানে মুহুর্তে আলোর ঝলক পরিবর্তন হয় এবং নতুন আলোর জন্ম হয়।আপনি যদি সেখানে থাকেন তবে আপনি নিশ্চিত হোন যে কানাডার লম্বা শিখর মাউন্ট, কুইনে ন্যাশনাল পার্ক এবং রিজার্ভ পরিদর্শন করতে পারবেন।

এছাড়া আরো বেড়িয়ে আসতে পাড়েন,

সান জুয়ান,পুয়ের্তোরিকো।(San Juan, Puerto Rico)

২০১৭ সালে হেরিকেন মারিয়া বিধ্বংসী হওয়ার পর থেকে পুয়ের্তো রিকো দ্বীপটির পুনর্নির্মাণে বিশাল অগ্রগতি হয়েছে এবং সেই প্রবৃদ্ধি অব্যাহত রাখার একটি মূল উপায় হলো পর্যটন। আশ্চর্যজনক খাবারের সাথে (সান জুয়ানের বাইরে বিখ্যাত পোকার মহাসড়ক পরিদর্শন করুন), রঙিন স্থাপত্য এবং চমত্কার প্রাকৃতিক সৌন্দর্য।দ্বীপে ভ্রমণের জন্য এই বছরটি কেবল পুয়ের্তো রিক্সানকেই উপকৃত করে না, তবে এটি একটি জীবনকালের যাত্রাও হতে পারে উপভোগের দিক থেকে।

পানামা(Panama)

পার্টি মেকার্স এবং সৈকত প্রেমীদের জন্য।

এই বছর পানামা সিটির ৫০০ বছররের বার্ষিকী এবং উদযাপন যা আপনার মিস করা উচিৎ হবে না। প্যারেড, প্রদর্শনী এবং বাদ্যযন্ত্র অনুষ্ঠানগুলি মধ্য আগস্ট পর্যন্ত চলছে, তবে আপনি স্থানীয়দের সাথে পার্টি করতে এবং সারা বছর ঐতিহাসিক পুরানো শহর ঘুরে ঘুরে দেখতে পারবেন।

মাতেরা,ইতালি।(Matera, Italy)

ইতিহাস প্রেমীরা এই জায়গাটি বেছে নিতে পারেন।

বিশ্বের প্রাচীনতম বসবাসকারী শহরগুলির মধ্যে একটি হিসেবে মাতেরার সাংস্কৃতিক গুরুত্ব (অত্যাশ্চর্য সৌন্দর্য) জন্য ২০১৯-এর সংস্কৃতির ইউরোপীয় রাজধানীগুলির নামকরণ করা হয়েছে। প্রাচীন স্থাপত্য এবং আধুনিক ডাইনিং এ পুর্ন এই জায়গাটি।

ইয়োকোহামা,জাপান।(Yokohama, Japan)

খেলাধুলা প্রেমী মানুষদের জন্য এই জায়গাটি।

২০১৯  সালের সেপ্টেম্বরে রগবি বিশ্বকাপে হবে এখানে।সে জন্য আবার  ১৮২০  সালের ওলিম্পিক কে ভুলে যাবেন না। টোকিওর ৩০ মিনিটেরও বেশি দক্ষিণে, ইয়োকোহামা রঙিন আশ্রয়স্থল শহরটি জাপানের বৃহত্তম স্টেডিয়ামের নির্দিষ্ট স্থান এবং ফাইনাল সহ সাতটি গেমের হোস্ট পরিচালনাকারী।আমি আপনাকে শিন-ইয়োকোহামা রামেন যাদুঘর পরিদর্শন করতে পরামর্শ দিই এবং চিনাটাউন ও যেটি জাপানের বৃহত্তম।

নাইরোবি, কেনিয়া।(Nairobi, Kenya)

প্রাণি(পশু)প্রেমীদের জন্য এই জায়গাটি বেছে নেওয়া যেতে পারে।

নাইরোবি এবং নিউইয়র্ক সিটির মধ্যে সরাসরি ফ্লাইট রুট প্রবর্তনের কারণে  সাফারিতে থাকা  চিত্তাকর্ষক সিংহ এবং চিতাবাঘগুলি উপভোগ করা আর চিহ্নিত করা সহজ। আফ্রিকার সাফারি রাজধানী মহাদেশের দ্রুততম ক্রমবর্ধমান শহরগুলির একটি হিসেবে নাইরোবি শহর বন্যদের মধ্যে একটি অনন্য বৈসাদৃশ্য সরবরাহ করে।

YOUR REACTION?

Facebook Conversations



Disqus Conversations