স্বাস্থ্য।
বয়েস ৩ যুগের কাছে আসলে যে খবারগুলো বিদায় জানাতে হবে।

1. প্রোটিন ও এনার্জি বার

প্রোটিন ও এনার্জি বার

বিষয়টা হচ্ছে আমাদের বয়স  যত বাড়তে থাকবে  শরীরে মেদ জমবে তাল মিলিয়ে। সেই সাথে কমতে থাকে ফিটনেস। তার জন্য আমাদের ৩০ ক্রস করলে ই এই ৬টি খাবারকে না বলুন।

এই টাইপের খাবার মজা হলেও প্রোটিন ও এনার্জি কোনোটারই আপনার শরীররে পৌঁছে না। বরং এইসব বারে থাকা সর্বিটল, ফ্রুক্টোজ, গ্লিসারিন,  ডেক্সট্রোজ আপনার  শরীরের ক্ষতি হয়ে আনবে।

2. সাদা পাওয়া রুটি

সাদা পাওয়া রুটি

সোডা দিয়ে তৈরি খাবার আমাদের শরীরের জন্য এমনিতে খারাপ।এছাড়া বেশি মাত্রায় চিনি এবং গ্লুকোজের কারণে ত্বকে কোলাজেন তৈরিতে হতে পারে নাএমন একটা। সেই আর রক্তে শর্করার মাত্রা বেড়ে যায়।

3. পপকর্ন

পপকর্ন

এ জেনো মুখে দেওয়ার সাথে সাথেই গলে যায় এমন বাটার পপকর্ন খেতে সকলেই ভালোবাসে।এমনিতে পপকর্ন স্বাস্থ্যকর স্ন্যাকস হলেও এটি অনেক ফ্যাট থাকার কারণে আপনার হার্টব্লক করে দিতে পারে।

4. লোভনীয় ওরিও বিস্কুট

লোভনীয় ওরিও বিস্কুট

আমাদের অনেকেরি পছন্দ এই এই বিস্কিট। কিন্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন সবথেকে অস্বাস্থ্যকর কুকি ওরেও। ক্যালোরি ও ফ্যাটে পরিপূর্ণ। তাই এটি খাওয়া থেকে বিরত থাকুন।

5. মাখনের বিকল্প মার্জারিন

মাখনের বিকল্প মার্জারিন

এটা অনেকটা মাখনের বিকল্প হিসেবে খেয়ে থাকে, এছাড়া এটি স্বাস্থ্যকর। তবে মার্জারিনে রয়েছে হাইড্রোজেনেটেড মতো এক প্রকার তেল যা ফ্যাট যা আর্টারি ব্লক করে দিতে।এছাড়া ক্ষতি করে ত্বকেরও।

6.

YOUR REACTION?

Facebook Conversations


Disqus Conversations