বিশ্বের কিছু দামী বাড়ি।

জানা অজানা।

ম্যাডোনার দুবাইয়ের রয়েছে একটি আস্ত দ্বীপ। দ্বীপটি বিলাসিতার শেষ কথা। সেলেব আর্কটেক জয়াকিম তরেসা তৈরি করেছে গোটা দ্বীপটি। নাম ওয়ার্ল্ড আইসল্যান্ড। কারন দ্বীপটি উপর থেকে দেখলে মনে হবে পৃথিবীর মানচিত্র। সেখানে রয়েছে ১৪০০ মিটার প্রাইভেট সমুদ্র।ম্যাডনার লিভিং রুম বানানো হয়েছে সমুদ্রের তলায়। তাঁর  কাঁচের উপরে ঘুরে বেড়ায় ডলফিন।

মুকেশ আম্বানির তিনি রিলায়েন্স মোবাইল কোম্পানির মালিক, এন্টিলিয়া বিশ্বের সব চেয়ে দামী বাড়ি, শিকাগোর আর্কিটেক পারকিনসন ও উইল বাড়িটি নির্মাণ কাজে নিয়োজিত ছিলেন। অনায়াসে এই বাড়িটি ৬০ তোলা হয়ে যেত, কিন্তু মাত্র ২৭ তালা করা হয়। বুজতেই পারছেন সিলিং এর উচ্চতা। বাড়িটি এমন ভাবে নির্মাণ করা আছে যে ভমিকম্প ৮ স্কেলে হলেও বাড়িটি কিছুই হবে না।

জজ ক্লুনি, হলিউড স্টার জজ কুলির প্রসাদটা দেখলে হুমড়ি খতে হয়।ইতালির কোমো লেকের পারে অপূর্ব সুন্দর প্রাকৃতিক কোলে ক্লুনির প্রসাদের নাম অলিয়ান্দার। মোট ২৫টি ঘর রয়েছে। এছাড়া সুমিইং পুল, থিয়েটার রুম। ও একটি স্পিসাল গ্যারেজ। এই গ্যারেজ এ থাকে দেশ বিদেশের নানা দামী মোটরবাইক।

জ্যাক মা ই কমার্স সংস্থা আলিবাবার মালিক,  চীনের সব থেকে ধনী বেক্তি। হংকঙের জ্যাক মা র জাঁকজমক বাংলোটির দাম ১৯৩ মিলিয়ন মার্কিন ডলার। মুকেশ আম্বানির আন্তেলিয়ার পর বিশ্বসের দ্বিতীয় সর্বোচ্চ দামী বাড়ি।