বিজ্ঞানের মতে যে জিনিসগুলো আপনার. . .
বিজ্ঞানের মতে যে বিষয়গুলো মাথা ব্যথা নিরাময় করতে সাহায্য করবে।
244
views

1. ঘুমাতে যাওয়ার আগে পানি পান করুন।

ঘুমাতে যাওয়ার আগে পানি পান করুন।

ঘুমাতে যাওয়ার সময় অল্প পরিমানে পানি পান করেন অথবা এক গ্লাস পানি বিছানার পাশে টেবিলে রেখে দিন যাতে রাতে ঘুম ভেঙ্গে গেলে খেয়ে নিতে পারেন । যদি আপনি কাজটি করতে ভুলে যান কিন্তু আশা হারাবে না। সকালে হালকা পানি পান করুন আর সারাদিন প্রচুর পানি পান করুন ।  

কিলি ইউনিভার্সিটির মনোবিজ্ঞান বিভাগের সিনিয়র লেকচারার ড. রিচার্ড স্টিফেন বলেছেন ,অন্ত নিহিত প্রকিয়াগুলোর মধ্যে একটি যেটি আপনার হেংওভার সম্পূর্ণ ভাল করতে পারবে না কিন্তু সাহায্য করতে পারবে ।

2. জেগে উঠার পর প্যারাসিটেমল খেতে পারেন।

জেগে উঠার পর প্যারাসিটেমল খেতে পারেন।

হেংওভারের ২য় উপায়টিতে ,মনে হবে আপনি মরে যাচ্ছেন ,তাহল আপনার শরীরটি এমন একটি অনাক্রম্য প্রতিক্রিয়া তৈরি করেছে যা সাইটকাইন নাম কম ধ্যস্থকারী । সাইটকাইন গুলি আপনার অনাক্রম্যসিস্টেমে গুরুতপূর্ণ অনুগুলির একটি বিস্তৃত শ্রেনি । তাই যখনি মাথাব্যথা থাকবে তখনি আপনিএকটি প্যারাসিটেমল খেয়ে নিতেপারেন । যার ফলে আপনার মাথা ব্যথা আংশিক কমবে । কিন্তু এন এইচ এস বলেন যে , আপনি চাইলে এস্পিরিন এড়াতে পারেন , এটি পেটকে জ্বালিয়ে দেয় এবং বমি ভাব ও অসুস্থতা বৃদ্ধি করে।

3. ঘুমানোর পরিবর্তে আপনি যেকোন কিছু ই করতে পারেন।

ঘুমানোর পরিবর্তে আপনি যেকোন কিছু ই করতে পারেন।

মাথা ব্যাথা কমাতে চাইলে আপনি একারুম অথবা অন্ধকার করে রুমে হালকা আলো জ্বালিয়ে থাকতে পারেন ,অথবা একা একা বই পরতে পারেন ,যা আপনাকে কিছুটা হলেও সস্থি দিবে । 

4. নিজের থেকে এমন কিছু করুন যা আপনার মাথাব্যথা কমাতে সাহায্য করবে।

নিজের থেকে এমন কিছু করুন যা আপনার মাথাব্যথা কমাতে সাহায্য করবে।

যেমন ঃ খুব সকালে ঘুম থেকে উঠে হাঁটতে যাওয়া ,অথবা যোগ ব্যয়াম করা । এতে করে আপনার মন ও যেমন ভাল থাকবে একি সাথে আপনার আপনার মাথাব্যথা কমাতে অনেক খানি সাহায্য করবে টা হরফ করে বলা যায়। 

5. স্পোর্টসড্রিঙ্ক ও পান করুন।

স্পোর্টসড্রিঙ্ক ও পান করুন।

যেমন ঃ গ্লকজ খেতে পারেন ,শরবত অথবা জুস খেতে পারেন । জাতে আপনি গ্লকজের পাশাপাশি পাবেন অনেক ধরনের ভিটামিন  ।এবং যা আপনার শরীরের ক্লান্তি দূর করবে । অথবা কোকো কোলা ও খেতে পারেন ।

6. খাওয়া দাওয়াতে পরিবর্তন নিয়ে আসুন।

খাওয়া দাওয়াতে পরিবর্তন নিয়ে আসুন।

যেমনঃ  চিকেনসুপ , ঝোল , অথবা মচমচে চিনি টোস্ট অথবা ডিমটোস্ট ও খেতে পারেন । যাতে আপনি পাবেন ভিটামিন , মিনারেল , সুক্রজ ।

YOUR REACTION?

Facebook Conversations