নতুন বছরে জীবনকে সহজ করার নতুন কিছু টিপস।

জানা অজানা।

1. জরুরি মুহূর্তে র জন্য ২/ ৩টা নাম্বার মুকস্থ করে রাখুন।

জরুরি মুহূর্তে র জন্য ২/ ৩টা নাম্বার মুকস্থ করে রাখুন।

যদি আপনার মনে হয় কারো ফোন  নাম্বার মনে রাখা অর্থহীন কারণ আমরা ভবিষ্যত প্রজন্মে বাস করতেছি। তবে ভাবুন যদি আপনি কখনো কোন বিপদে পড়েন আপনার ফোন আপনার কাছে না থাকে অথবা ফোনের চার্জ শেষ হয়ে যাই সে মুহূর্তে যদি আপনার সঙ্গী বা বাবা, মা বা বন্ধুর নাম্বার মনে থাকে তাহলে আপনার সাহায্যে র জন্য ফোন করতে পারবেন যা আপনার অনেক উপকার হবে।

2. আপনার ফোন একটি অন্য রুমে রেখে ঘুমাতে যান।

আপনার ফোন একটি অন্য রুমে রেখে ঘুমাতে যান।

আমরা যদি ঘুম থেকে উঠার পর প্রথম  হাত বাড়াই ফোনের জন্য।আপনার ফোন অন্য রুমে ঘুমানোর মানে হল এটাই যে অন্তত আপনার মস্তিষ্ক পাবে জেগে উঠার জন্য কিছু মুহূর্ত। নটিপেকেশন, নিউজ আপডেট এবং ইমেলের ঝড়ে উড়ে যাওয়ার আগে। যদি আপনার ফোন ই আপনার এলার্ম হয় জেগে উঠার জন্য,  তবে একটা এলার্ম ঘড়ি কিনার কথা ভাবুন। এবং সেটার সাহায্যে জেগে উঠার চেষ্টা করুন।

3. প্রতিদিন একিই সময়ে জেগে উঠার চেষ্টা করুন।

প্রতিদিন একিই সময়ে জেগে উঠার চেষ্টা করুন।

বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন একিই সময়ে জেগে উঠা এমনকি ছুটির দিনেও আপনাকে ভালো ভাবে ঘুমাতে সাহায্য করবে।ছুটির দিনে দেরি করে ঘুম থেকে উঠার পরিবর্তে চেষ্টা করুন একি সময় উঠার। কারন বিশেষজ্ঞদের মতে আপনি আপনার নিয়মিত সময়ে ঘুম থেকে জেগে উঠলে আপনার মন থাকে সারাদিন একটু ফুরফুরা। দরকার হলে দুপুরে সামান্য ঘুমিয়ে নিন। এই পদ্ধতিটি আপনাকে একটা সুষম ঘুমের রুটিন মেইনটেইন করতে সাহায্য করবে সারা সপ্তাহ জুড়ে।

helpful tips 2019