মানুষ কয় প্রকার, প্রত্যেকটা মানুষ যেমন দেখতে ভিন্নও রকম ঠিক তেমনি একেকটা মানুষ একেকে রকম। মানুষ সম্পর্কে জানতে হলে আপনাকে অনেক ধরনের মানুষের সাথে মিশতে হবে। কারো কথা আপনার ভাল লাগবে, কারো কথা খারাপ, কারো কথা শুনলে হবে অবাক, আবার কারো কথা শুনলে আপনি হবে হতবাক।আর তাদের স্বভাব চরিত্র ও ভিন্নও রকম। তাই মানুষ সম্পর্কে কিছু ধরানা দেওয়া যাক।
আসুন জানি মানুষ কত প্রকার ও খুঁজে নিন নিজেকে। ১ম পর্ব।

1. সহজ মানুষ

সহজ মানুষ

এই মানুষ মুলুত তারা সহজ কথা বলে, সহজ বোঝে, সব কিছু সহজে মেনে নেয়। অল্পতেই তারা খুশি থাকে। টাকা পয়সার প্রতি বেশি একটা চাহিদা থাকে না। মুলুত এরা খুব সুখী মানুষগুলোর মধ্যে অন্যতম।

2. ট্যারা টাইপ মানুষ।

ট্যারা টাইপ মানুষ।

এরা কখনোই নিজের ভুল স্বীকার করবে না। বরং যুক্তি দিয়ে বুঝিয়ে দেবে ভুলটা আপনার। নিজেকে খুব বড় পণ্ডিত মনে করে। নিজের হার কখনো স্বীকার করে না। এইরকম মানুষের সাথে কথা বলা শুরু করলে আপনার পায়ের রক্ত মাথায় উঠে যাবে।

3.

এদের মনটা বলতে গেলে অনেক পরিষ্কার, এদের সমস্যা হচ্ছে এরা খুব লাজুক। সব কিছুতেই এরা একটু বেশি লজ্জা পায়। এরা আবার একটু চাপা স্বভাবের ও বটে। এদের সম্পর্কে আপনি অনেক বছর এক সাথে থাকলে ও জানতে পারবেন না অনেক কিছু তার নিজের সম্পর্কে। তবে এদের মন খুব উদার। আপনি কোন কিছু চাইলে যদি তার দেওয়ার মতো হলে সে না বলতে পারে না।

4. সাহসী মানুষ

সাহসী মানুষ

এরা মুলত এমন একটা ভাল নিয়ে থাকে যে কাউকে সে পরোয়া করে না। মুখে একটা রাগি রাগি ভাব নিয়ে চলে। কঠিন বিপদে যদি তার কাছে কেউ সাহায্যর জন্য আসে। তবে তাকে উনি হুংকার দিয়ে বলে, আমি থাকতে কোন বিপদ হবে না। পরবর্তীতে দেখা যায় ঐ বিপদতে টাইমে তিনি হাওয়া। 

5. গুতিবাজ মানুষ

গুতিবাজ মানুষ

এদের প্রধান ও অন্যতম কাজ হলো এরা যেখানে যায় ঠিক একটা প্যাঁচ বাধিয়ে চলে আসে। মানুষের সাথে মানুষের একটা ঝামেলা না বাধালে এদের পেটের খাবার হজম হয় না। মজার ব্যাপার হলো এদের চেহারা অনেকটা আলাভোলা টাইপের।

6. পরোপকারী মানুষ

পরোপকারী মানুষ

এদের সংখ্যা খুব বেশি একটা না, এরা হচ্ছে এমন মানুষ যারা কোন প্রকার স্বার্থ ছাড়া মানুষকে উপকার করে বেড়ায়। তবে তাদের মূল সমস্যা টাকা পয়সা। তারা চাইলেও অনেক কিছু ই করতে পারে না। তবে ভাল কাজের জন্য টাকা পয়সা কোন বাঁধা হয়ে থাকতে পারে না।

7. স্বপ্ন মানব

স্বপ্ন মানব

বলতে গেলে এই টাইপের মানুষগুলো খুব বেশি আবেগপ্রবণ হয়। এরা স্বপ্ন দেখতে খুব ভালবাসে। এরা কখনো হতাশ হয় না। জীবনে চলার পথে হাজারো সমস্যার ভিড় করে। তবু এরা স্বপ্ন দেখতে ভালবাসে, স্বপ্ন দেখে ই চলে। জীবন যেখান থেকে থেমে যায়, সেখান থেকে তারা আবার শুরু করে।

8. হাড়কৃপণ মানুষ

হাড়কৃপণ মানুষ

এরা হচ্ছে এমন একটা উধাহরন না দিলে বোঝানো যাবে না। বৃষ্টির দিনে হাঁটতে হাঁটতে পা পিছলে পরে গিয়ে কোমরের হাড় ভেঙ্গে গেছে। সাথে সাথে মানুষজন ধরা ধরা করে ডাক্তারের কছে নিয়ে যাচ্ছে। ঐ সময় তিনি বলেতে থাকেন অহহ বাপরে গেলাম রে… ডাক্তারের কাছে নিয়ে যাচ্ছেন যান, কিন্তু সস্তা কোন ডাক্তার কাছে নিয়ে যান। 

YOUR REACTION?

Facebook Conversations


Disqus Conversations