আমাদের বাঙালিদের মধ্যে ১০ ধরনের মানুষ যাদের সবসময় দেখা যাবে জিম গুলোতে !!!

আমরা কম বেশি সবাই স্বাস্থ-রক্ষা করতে আগ্রহি। জিম এ আমরা এই কারণে সবাই যাওয়া আশা করে থাকি। এই জিম এ আমরা অনেকেই অনেক রকমের ব্যক্তিত্ত দেখি যেগুলা অনেক সময় খুব মজাদার আবার খুব অস্বস্তিকর। এরকমই কিছু ব্যক্তিত্ত ১০ জন বাঙালী যাদের নিয়ে কিছু কথা।

1. অতি রঞ্জিত বয়ষ্ক ব্যক্তি

অতি রঞ্জিত বয়ষ্ক ব্যক্তি

১/  অতি আগ্রহি বয়ষ্ক ব্যক্তি। যারা নিজেদের সব সময় পারদর্শী মনে করে থাকেন। জিম এ নিজেদের এমনভাবে উপস্থাপন করেন ইনারা ছাড়া আর কেউ স্বাস্থ সমন্ধে  কিছু জানিনা l  জিম এ পরিধান করেন অতিরিক্ত ব্যায়ামের পোশাক, বোঝাতে চান তিনি অতি দক্ষ জিম-এ ব্যায়ামের বেপারে।

2. সেই ব্যক্তি যিনি জিম এ বাস করতে পছন্দ করেন

সেই ব্যক্তি যিনি জিম এ বাস করতে  পছন্দ করেন

২/ যিনি এমন এক জন ব্যক্তি যে কিনা জিম কে নিজের ঘর-বাড়ি করে ওখানেই দিনের সব সময় কাটিয়ে দিচ্ছেন। ইনারা তাদের দেহকে খুবই জমকালো ভাবে তৈরি করেন।  ক্ষমতা এমন রাখেন যেন এক হাতে আপনাকে শূন্যে তুলে নিবেন।  সব সময় নানা রকম সাপ্লিম্যান্ট জাতীয়  পানীয় খাবার  ইনাদের ঘারের বহন  ব্যাগ-এ দেখবেন। অন্যান‍্য খাবার কম সারা দিন এগুলোই তাদের খেতে দেখা যাবে জিম এ।  তখন তাদের দেখে আপনার মনে হবে পৃথিবীতে জিম ছাড়া জীবনে মনে হয় আর কিছু নেই,  এবং এমনটা  মনে হওয়াটা আমার কাছে কিছুটা হাস্য কর।

3. নবাগত যিনি নিজের যোগ্য মেশিন খুঁজে বের করতে গিয়ে কাঁত

নবাগত যিনি  নিজের যোগ্য মেশিন খুঁজে বের করতে গিয়ে কাঁত

৩/ এ এমন এক ব্যক্তি যিনি জিম-এ নতুন এসেছেন এখন কিছুই বুঝে উঠতে পারেননি।  অথচ এমন আয়োজন করে জিম-এ এসেছেন যেন বিয়ে বাড়ি এসেছেন। খুবই মূল্যবান জিম এর পরিধানকৃত  পোষাক এবং জুতা। এবং তারচেয়ে সবচেয়ে  হাস্যকর বেপারটি হল এইসব পোশাক পরিধান করেই কিছুক্ষন এর মধ্যেই তিনি জিম এর  যন্তপাতি ১০ মিনিট ব্যবহার করেই অসুস্থ। খুবিই হাস্যকর !!! 

4. যিনি জিম কম , কথা বেশি বলে থাকেন

যিনি জিম  কম , কথা বেশি বলে থাকেন

৪/  ইনি জিম-এ জিম কম কথা বেশি বলে থাকেন। সবার নজর কারতে তিনি সবার সাথে অযথা কথা বলে থাকেন। অনেক সময় জিম এর যিনি কমর্চারী আছেন তাকে সরিয়ে দিয়ে জিম এ অন্যান্য সদস্যদের উপদেশ দিতে শুরু করেন যেটা খুবই বিরক্তিকর। 

5. যিনি জিম এ এসে নিজের কুল-কিনারা করতে পারছেন না

যিনি জিম এ  এসে নিজের কুল-কিনারা করতে পারছেন না

৫/ ইনি হলেন মানুষ-এর কথা অতি উৎসুক হয়ে জিম এ সদস্য পদ কিনেছেন অতি মূল্য দিয়ে। এখন আপনি যদি লক্ষ্য করে থাকেন দেখবেন ইনার আসলে জিম এ সদস্য হওয়ার কেন প্রয়োজনই নেই। ইনি হলেন হুজুকের হাজী প্রকৃতির মানুষ। কিছুক্ষন যন্তপাতি নাড়াচাড়া করেই ইনি  ঘেমে কাহিল। এরকম হুজুকের হাজী  দেখবেন আপনার আসে পাশের জিম গুলোতে।

6. ইয়োগা প্রেমিরা

ইয়োগা প্রেমিরা

৬/ ইয়োগা অথবা যোগ-ব্যায়াম  আমরা যাকে বলি।  জিম এ এসে  ইনারা  ইয়োগা শুরু  করেন এবং অন্যকেও  সাথে নেয়ার  চেষ্ঠা  করেন যেটা আমার কাছে  বিরক্তিকর। ইনারা বেশির ভাগই  নারী  হয়ে থাকেন।

7. যার চিন্তা শুধু স্বাস্থ্যের এক দিকেই

যার  চিন্তা  শুধু  স্বাস্থ্যের  এক  দিকেই

৭/ এই ব্যক্তিগন দেহ এবং হাত এর পেশী নিয়ে খুবই সচেতন।  এতটাই সচেতন যে শরীরের অন্যান অংশের কি উন্নতি হচ্ছে তার খেয়াল নেই।  দেহটা খুবই আকর্ষণীয় করে তুলেন কিন্ত শরীরের তুলনায় পা খুব সূক্ষ এবং সঙ্কীর্ণ  অবস্থায় দেখা যায় , যেটা খুবই বেমানান।  

8. জিম এবং খাওয়া ইনাদের চলে সমতালে

জিম  এবং খাওয়া  ইনাদের  চলে  সমতালে

৮/  ইনাদের জিম করে তেমন একটা লাভ হয়না। জিম-এ  আসার সাথে  সাথে ১৫মিনিট  শরীর  চর্চা করেই লেগে যান এটা সেটা  খাওয়ার জন্য। এমন অনেকেই আছেন  জিম করছেন ঠিকমত কিন্ত খাওয়া-দাওয়ায়  নিয়ন্ত্রন নেই। একটি বাড়ির দোতালায়  জিম নিচতলায় "ষ্টারকাবাব " জিম সেরে যাওয়ার পথে ভরপুর  খানা সেরে বাড়ি ফেরা। খুবই মজাদার ব্যাপার। হা!হা! হা! এমন ব্যক্তিও আপনারা জিম এ দেখবেন।

9. আজব স্বভাবের আজগুবি মানুষ

আজব স্বভাবের আজগুবি মানুষ

৯/ এধরনের ব্যক্তিকে জিম থেকে বের করে দেয়ার অনুরোধ আসে সদস্যদের থেকে।  কারন ইনারা জিম-এ  এসে  জিম কম নানা রকম আজব আচরন করেন। জিম এ  শরীর চর্চা ছেড়ে অন্যদের নিয়ে মাথা ঘামান , অন্যদের অযথা উপদেশ দিয়ে নানা রকম ইশারায় বিরক্ত করে থাকেন।  জিম এ  আসেন ইনারা  কি উদ্দ্যশ্যে তা বুঝা কঠিন।  তখন সদস্যরা অভিযোগ করেন এবং এরকম ব্যাক্তিদের বের করে দেয়া হয়। পৃথিবীতে কত পাগল আছে , এরকম মানুষও পাবেন জিম গুলোতে।

10. সামাজিক মাধ্যমের আলোচিতো হতে যিনারা জিম করেন

সামাজিক মাধ্যমের আলোচিতো  হতে যিনারা জিম করেন

১০/ সর্বশেষ কথা যাদের নিয়ে বলবো ইনারা হলেন মোবাইল ফোনের সেলফি পাগল রা।  জিম এ একটি ধাপ নিয়েই সেলফি তুলতে ব্যস্ত হয়ে পরেন। নানা রকম সামাজিক যোগাযোগ গুলোতে হ্যাস ট্যাগ দিয়ে ইনারা প্রচার করেন নিজেদের সারা দিনের কাজ কর্ম এবং অন্যদের আলোচনার বিষয় হতে পছন্দ করেন। জিম-এ আসেন ইনাদের সামাজিক মাধ্যম গুলোতে আলোচনার বিষয় বানাতে। ইনারাও জিম এ আসেন যেখানে স্বাস্থ রক্ষার কোনো উদ্দ্যেশই নেই।

আমাদের বাঙালিদের মধ্যে ১০ ধরনের মানুষ যাদের সবসময় দেখা যাবে জিম গুলোতে !!!