যেসব দেশে যতোসব অদ্ভুত আইন।

জানা অজানা।

হ্যালো পাঠক, আজকের বিষয় ভিবিন্ন দেশের আজব সব আইন নিয়ে। দেশ ছোট কিম্বা বড় হতে পারে। কিন্তু প্রতিটা দেশেই কিছু আইন থাকে। যে আইনগুলো আজব হলেও অমান্য করলে শাস্তির ও বিধান আছে।

জাপান

জাপান

যদিও জাপান সমু কুস্তির দিয়ে মোটা লোকের পরিচয় করে দিয়েছে বিশ্ববাসীরকে। কিন্তু ২০০৯ সালে সেই দেশটিকে পেটের আকার সীমিত করে দিয়েছে। জাপানে এখন মোটা হওয়া অপরাধ। তাদের নতুন আইন হলো পুরুষদের পেট থাকতে হবে ৩৩.৫ ইঞ্ছি, ও মহিলাদের ৩৫ ইঞ্ছির বেশি হওয়া অপরাধ।

সুইজারল্যান্ড

সুইজারল্যান্ড

এই দেশীটি রাত ১০টার পর যেকোনো বাড়ি বা এপার্টমেন্ট এ টয়লেট এর ফ্ল্যাশ করা বেআইনি। কারন সেখানকার সকার এটিকে শব্দ দুষুন মনে করে। কারন এক সময় অনেক নাগরিক আদালতে অভিযোগ করে যে তাদের প্রতিবেশীর টয়লেটের শব্দে ঘুম ভেঙ্গে যায়। আর এই জন্যই এখানে এমন আইন। তার মানে হলো রাত ১০টার পর আপনি বড় কাজ সারলেও সকাল অবধি অপেক্ষা করতে হবে।

সোমালিয়া

সোমালিয়া

এই দেশে সমুচা খাওয়া নিয়ম নেই।এখানে তিন কণা আকৃতির খাদ্য খাওয়া নিষেধ। কারন তারা মনে করে তাদের প্রবিত্র ক্রুস এর মতো। তাই এই দেশে সমুচা খাওয়া, বিক্রি করা এইখানে আইনত দণ্ডনীয় অপরাধ। 

ইরান

ইরান

এই দেশে চুল খাড়া করে রাখা আইনত দণ্ডনীয় অপরাধ। আজকাল চুল খাড়া করা যেটাকে ইস্পাইক বলা হয় এটা বলতে গেলে এখন অনেক তরুণরাই করে থাকে। পাশাপাশি ট্যাটু লাগানো। কিন্তু এই দেশটি মনে করে এইসব করা আর শয়তানের পূজা করা সামিল।  

সামুয়া

সামুয়া

এই দেশে নিজের স্ত্রীর জন্মদিন ভুলে গেলেন তো আপনি শেষ, স্ত্রীর জন্মদিন ভুলে গেলে স্বাভাবিক মনমালিন্য একটা ব্যাপার থাকে। এই দেশে স্ত্রীর জন্মদিন ভুলে গেলে শুভেচ্ছা না জানালে বা গিফট না দিলে আপনাকে হয়তো জেল জরিমানার খপ্পরে না পরলেও আপনাকে শাস্তি পেতে হবে।