বাংলাদেশের কিছু রিয়েল লাইফ সুপারহিরো।

জানা ওজানা।

হ্যালো পাঠক, আজকে আমরা এমন কিছু অদ্ভুত কিছু মানুষের কথা বলবো যাদের আছে কিছু অস্বাভাবিক ক্ষমটা। আমাদের এই বাংলাদেশ ই আছে আমর ৫ জন বেক্তি। তারা কি গিনেস বুক অফ ওয়ার্ল্ড নাম লিখাতে পারবেন কিনা এই প্রশ্ন পাঠকের উপরই ছেড়ে দিলাম। তবে চলুন এমন কিছু মানুষ সম্পর্কে।

নউশের আলী। তাঁর বাড়ি লক্ষিপুর জেলায়।

নউশের আলী। তাঁর বাড়ি লক্ষিপুর জেলায়।

এই মানুষটি টানা ৩দিন মানে ২৭ ঘণ্টা তিনি পানির নিচে থাকতে পারেন। কি ভয় পেয়ে গেলেন? শুধু তাই নয় পানির নিচে তিনি খাবার ও খান। তিনি পানির নিচে বিভিন্ন সঙ্কেতের মাধ্যমে খাবারের জন্য বলেন। ঐ মাফিক কাকে খাবার দেওয়া হয়। এছাড়া পানির মধ্যে যে সকল খাবার পাওয়া যায় তাই খেয়ে তিনি টানা তিন দিন থাকেন।

হিট ম্যান।(মবিন মিয়া)

হিট ম্যান।(মবিন মিয়া)

এই ভদ্রলোকের নাম হিট ম্যান নামেই পরিচিত। ধরুন আপনি মাঠে ক্রিকেট খেলছিলেন হট করে আপনার মাথায় একটা বল অথাবা কারো ব্যাট ছুটে আসে পারলো আপনার মাথায় ব্যাস খেল খতম। কি অবস্তা হবে আপনার। তবে এই মানুষটি ২০০ ফিট উপর থেকেও কিছু পড়ে তাঁর মাথায় কিছু হয় না। অনেক আছেন যাদের মাথায় হাত বুলিয়ে না দিলে ঘুম আসে না। এই ভদ্রলোকের ক্ষেত্রে অন্য রকম। উনি ঘুমানোর আগে ভারি তক্তা দিয়ে মাথা কিছুক্ষন বারি না দেওয়া পর্যন্ত তাঁর ঘুম আসে না। 

আবু বকর

আবু বকর

তাঁর বারি সাতক্ষীরা জেলায়। এক দুর্ঘটনায় তাঁর দুই হাত চলে যায়। মানুষের দুই হাত চলে যাওয়া মানে তাঁর কাজ করার মতো কিছুই নিই। কিন্তু এই মানুষটি এই ব্যাপারটা ভুল প্রমান করে দিয়েছেন। তিনি বিভিন্ন ধরনের কাজ কর্ম করে থাকেন যা একজন সুস্থ মানুষের পক্ষে করা কষ্টসাধ্য। তিনি ঘর বাধা, মাটি উঠানোর মতো কাজ করছেন। আমরা কিন্তু তাকে রিয়েল হিরো খেতাব দিতে পারি নির্দিধায়।

হানিফ

হানিফ

এবার আমরা এমন একজনের কথা বলবো তাকে ভূগোল বলতে পারেন কেউ বা উইকিপিডিয়া।তাঁর কাছে একটা তারিখ বললে সেই সময়ের কি বার ছিল তিনি বলে দিতে পারবেন। আর অদ্ভুত বিষয় বাংলাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কোন জেলার কতটুক আয়তন কত জনসংখ্যা এবং শুধু তাই নয় এশিয়া মহাদেশের ও সারা বিশ্ব কোন দেশের রাজধানী নাম কি যাবতীয় তথ্য তিনি জিজ্ঞাস করা মাত্র বলে দিতে পারেন। তাকে যদি বলা হয় ২০১৬ সালের ৫ই আগস্ট কি বার ছিল। এটা বলতে দেরি হয়নি ইনি ১ সেকেন্ডের মধ্যে উত্তর দিয়ে দেয়।