কিভাবে হবেন একজন পারফেক্ট ডাটা এনালাইসিস্ট।

প্রযুক্তি।

পারফেক্ট ডাটা এনালাইসিস্ট হবার পদ্ধতি

একটি বিল্ডিং দাড় করাতে যেমন ইটের পর ইটের দরকার হয়,তেমনি একটি প্রতিষ্ঠান দাড়া করাতেও দক্ষ লোকের প্রয়োজন হয়।একটি প্রতিষ্ঠান এর উল্লেখযোগ্য কর্মী হল ডাটা এনালাইসিস্ট।পুরা একটি প্রতিষ্ঠান এর সমস্ত প্রোজেক্ট বা কাজ পুরাটাই ডাটা এনালাইসিস্ট এর হাতে।কিভাবে কি করতে হবে সমগ্র গ্রাফ,চার্ট,হিসাব সব কিছুই আসে তার আইডিয়া থেকে।তাই নিজেকে দক্ষ এনালাইসিস্ট রুপে গড়ে তোলার জন্য তিন টি কোর্স আপনার জন্য খুবই উপযুক্ত হবে।আসুন জেনে নিই কি কি কোর্স আছে।

The Ultimate Data and analysis bundle

The Ultimate Data and analysis bundle

নিজেকে একজন দক্ষ এনালাইসিস্ট এ পরিনত করার জন্য এই কোর্সটি যথেষ্ট।বায়োডাটার মান বাড়াতে এই কোর্স টির জুড়ি নেই।১৫০০ ঘন্টা প্রয়োজন পুরা একটা কোর্স শেষ করতে।এইটি শিখার মাধ্যমে business intelligence, SAS,R,CORACLE, সবই শিখতে পারবেন।

The excel and Google sheet mastery

The excel and Google sheet mastery

ডাটার বিশাল সমুদ্রে কাজ করার জন্য সর্বপ্রথম আপনাকে এক্সেল সম্পর্কে জানতে হবে।এক্সেল বিনা ডাটার দুনিয়াই আপনি ভিলেন।এই কোর্সটি শিখার জন্য আপনার প্রয়োজন ৩৫ ঘন্টা।কোর্সটি আপনাকে ডাটার দুনিয়ায় সুন্দর করে স্বাগতম জানাবে।কিভাবে ডাটা ফরমেট করতে হয়,গ্রাফ,চার্ট আঁকতে হয়,ইকোয়েশন লেখতে হয় সব এই কোর্সের মাধ্যমে শেখা যাবে।

The complete tableau 10 science data bundle

The complete tableau 10 science  data bundle

ডাটা শুধু সংগ্রহ করলেই হয়না,একে সুন্দর মত পরীক্ষা করতে হয়,এবং কাস্টোমার এর কাছে এটাকে আকর্ষণীয় করা তোলা হচ্ছে মূল  উদ্দেশ্য। এই কোর্সের মাধ্যমে শেখা যাবে কিভাবে ডাটা সুশৃঙ্গল ভাবে সাজানো যায় এবং আকর্ষণীয় করা যায়। ১৮৪ টি অধ্যায় এবং ১৫ ঘন্টার লেকচার আপনাকে ডাটা ভিজ্যুলাইজেশন সম্পর্কে সম্পুর্ন ধারনা দিবে।