আপনাকে YouTube দিচ্ছে ইনকাম করার সুযোগ

গান, মুভি, ভিভিও বা দরকারি জিনিস সম্পর্কে জানা এ সবিই পাবেন আপনি এই ইউটিউব থেকে

গান, মুভি, ভিভিও বা দরকারি জিনিস সম্পর্কে জানা এ সবিই পাবেন আপনি এই ইউটিউব থেকে, বর্তমানে একজন ইন্টারনেট ব্যবহারকারী ইউটিউব দেখছেন না হয়ত এমন মানুষ খুজে পাওয়া অনেকটা দূষ্কর হবে। বর্তমানে ভিডিও শেয়ারিং এবং দেখার জনপ্রিয় একটিসাইট হচ্ছে YouTube। YouTube মার্কেটিং সম্পর্কে হয়ত অনেকেই জানেন,যারা জানেন না তাদের জন্য আজকের এই টিউন।

 ইদানিং বিভিন্ন ব্লগে ফেসবুকে প্রায়ঠিক এই রকম কিছু টিউন দেখতে পাই যে রাতারাতি আউটসোর্সিং করে প্রচুর টাকা ইনকাম করছে। সকালে একাউন্ট খুললে দুপরে ৫ ডলারের মালিক হয়ে যাচ্ছে। যার কারনে ফ্রিলাইন্সিং তথা ইন্টারনেট জগতে প্রতি নিয়ত বাড়ছে স্প্যামিং। স্প্যামিং এর লোকেশন বিশ্লেষন করলে দেখা যায় বাঙ্গালীরা এর সাথে বেশী জড়িত। যার ফলে বঃহিবিশ্বে ক্লাইন্টদের কাছে বাংলাদেশীদের জন্য একটি নিছু এবং ঘৃন্য মনসিকতা সৃষ্টি হচ্ছে।

আসলে কিছু তারতারি করলে তার ফল ভাল হয়না, কি যারা রাতারাতি টাকা ইনকামের পথ খুজতেছেন তাদের জন্য YouTube নয়। যারা মেধা,যোগ্যতা,ধৈর্য্য, সৃজনশীলতা এবংসততার সাথে কাজ করতে পারবেন তাদের জন্য  YouTube। তাই বুঝে শুনে নামবেন।

ইউটিউব মার্কেটিং সম্পর্কে কিছু কথা

সহজ কথায় YouTube এ ভিডিও আপলোড করে অর্থ উপার্জনের একটি সহজ মাধ্যম। অনেকের মনেহয়তবা প্রশ্ন উঠতে পারে YouTube এ ভিডিও আপলোড করলে কিভাবে অর্থ উপর্জন করা সম্ভব?
একটা জিনিস ভাল করে লক্ষ করবেন আপনিযখন YouTube এ কোন ভিডিও দেখেন তখন বেশীরভাগ ক্ষেত্রে ভিডিও এর নিচের অংশেবিভিন্ন সময় বিভিন্ন পন্যের বিজ্ঞাপন দেখা যায়। আর এই বিজ্ঞাপনের মাধ্যমে আপনি আয়করতে পারবেন। আপনার ভিডিও যত বেশী দেখা হবে আপনার একাউন্টে তত বেশী টাকা জমা হবে।অর্থাৎ সহজ কথায় আপনার আপলোড করা ভিডিও এর যত বেশী ভিউ হবে আপনার আয় তত বেশী হবে