ভালবাসা দিবসে ভাল কিছু উপহারের সমগ্র

আসছে ভ্যালেন্টাইনস ডে বা ভালোবাসা দিবস, আপনি হয়ত ঠিক বুঝে পারছেন না ভালবাসার মানুষটিকে কি উপহার দেবেন। আর এই সমস্যা সমাধানে আজকে এই লেখা।

কিছুদিন পর ভ্যালেন্টাইনস ডে বা ভালোবাসা দিবস। আপনি হয়ত ঠিক বুঝে পারছেন না আপনার প্রিয় মানুষটি ঠিক কোন উপহারটা দেওয়া যায়।

বাস্তবতা হলো, ছোট্ট উপহারও অনেক সময় দামি উপহারের চেয়ে বেশি আনন্দের হতেপারে।যেটা রুচি মানসমত্ব হয়।

এরেটা বিষয় হলো উপহার দেয়ার ক্ষেত্রে প্রয়োজনীয়তার কথাও কিন্তু মাথায় রাখতে হয়।ভালবাসার মানুষটির পছন্দ-অপছন্দের কথা মাথায় রেখে উপহার ঠিক করুন চিন্তা-ভাবনা করে। চলুন দেখেনি কি কি উপহার দেওয়া যেতে পারে প্রিয় মানুষটি কে।

ছেলেদের জন্যঃ

ছেলেদের জন্যঃ

ছেলেদের উপহারের মধ্যে খুব ভাল একটি আইটেম হল সুগন্ধি। যদি জানা থাকে কোন ব্রান্ডের কোন সুগন্ধি আপনার ভালোবাসার মানুষটির তাহলে তো কথাই নেই তখন চিন্তা কমে যায় অনেকটাই। কিন্তু নতুন সুগন্ধি উপহার দেয়ার ক্ষেত্রে একটু সতর্ক হওয়া দরকার। কারণ সেটি তার ভালো নাও লাগতে পারে।

আরও কিছু ভালো গিফট হল শেভিং কিট, ঘড়ি, মানিব্যাগ, । তবে উপহারটি প্রয়োজনীয়ও। তাই ভালোবাসা দিবসে সুন্দর একটি শেভিং কিট পছন্দের মানুষটিকে দিতে পারেন নিশ্চিন্তে। 

এছাড়া ভালোবাসা দিবেসে ছেলে বন্ধুদের উপহার দেয়ার জন্য ভাবতে পারেন , শো-পিস, অ্যাশট্রে, টি-শার্ট, কার্ড, টাই পিন, মগ, ফটোফ্রেমের কথা।

মেয়েদের জন্য:

মেয়েদের জন্য:

ফুল পছন্দ করেন না এমন মেয়ে পাওয়া যাবে না, তাদের জন্য এক গুচ্ছ লাল গোলাপ হতে পারে ভালেন্টাইনস ডের সবচেয়ে বড় উপহার। ব্যতিক্রম হিসেবে অর্কিড, ডালিয়া, দোলনচাঁপাও দিতে পারেন নিশ্চিন্তে। আর যদি জানা থাকে আপনার ভালোবাসার মানুষ কোন ফুল পছন্দ করে, তাহলে তো ভাবনা-চিন্তার কিছু নেই।

লাল গোলাপ:

লাল গোলাপ:

ভালোবাসা প্রকাশের জন্য গোলাপ ফুল এখনও সেরা। যুগ যুগ ধরেই ভালোবাসা প্রকাশ করার অন্যতম একটি মাধ্যম হলো লাল গোলাপ। লাল গোলাপ ছাড়া যেনো সব উপহারই মলিন রয়ে যায়। ভালোবাসা দিবসে প্রিয় মানুষটিকে একটি লাল গোলাপ দিয়ে দিনটিকে একটু রঙিন করলে মন্দ কী!

হলদে খামে দিতে পারেন ভালবাসার মানুষকে চিঠি

হলদে খামে দিতে পারেন ভালবাসার মানুষকে চিঠি

ভালবাসার সব থেকে বড় মাধ্যম ছিল চিঠি ।  চিঠির প্রচলন এখন নেই বললেই চলে। কিন্তু ভালোবাসা দিবসে প্রেমিক বা প্রেমিকাকে হাতের লিখায় দিতে পারেন না বলা কিছু কথা। কালো কালো অক্ষরে বুনে দিতে পারেন ভালোবাসা অমীয় সঙ্গীত। খুব বড় চিঠি লিখতে না চাইলে লিখতে পারেন ছোট্ট প্রেমের একটি চিরকুট।

নিয়ে যেতে পারেন প্রিয় মানুষটিকে বইমেলায়

নিয়ে যেতে পারেন প্রিয় মানুষটিকে বইমেলায়

ফেব্রুয়ারি মানেই বইমেলা। চলছে প্রাণের বইমেলা, ভালোবাসা দিবসে প্রিয়জনের হাত ধরে নিয়ে যেতে পারেন বইমেলা। কিনেদিতে পারেন প্রেমের কবিতার বই! বইয়ের প্রথম পাতায় ভালোবাসা জানিয়ে লিখে দিতে পারেন নিজের স্বচরিত দুয়েকটা লাইন। হে প্রিয় তুমি, তুমি যে আমার থাকিব জনম জনম ভর একই ছাদে। এই টাইপের কিছু কবিতা।

বুক পকেটে চকোলেট

বুক পকেটে চকোলেট

আপনার ভালবাসার প্রেমিকার জন্য বুক পকেটে করে নিয়ে যেতে পারেন তার পছন্দের চকোলেট। ভালোবাসার মানুষটির পছন্দ অনুযায়ী একটি সুন্দর চকলেট বক্স উপহার দিয়ে ভালোবাসার সম্পর্কটিকে আরো মিষ্টি করে তুলতে পারেন এই ভ্যালেন্টাইন্স ডে তে।

ভালোবাসা দিবসে প্রেমিকার জন্য চকোলেট

ভালোবাসা দিবসে প্রেমিকার জন্য  চকোলেট

দিতে পারেন নিজের হাতে তৈরী উপহার

দিতে পারেন নিজের হাতে তৈরী উপহার

নিজে একটু সময় নিয়ে নিজের হাতেই বানিয়ে নিতে পারেন কার্ড, ফটোফ্রেম কিংবা অন্য কোনো সুন্দর উপহার।নিজের সৃজনশীলতা এবং রুচির সমন্বয়ে তৈরী আপনার এই উপহারটি আপনার ভালোবাসার মানুষটি পছন্দ করবেই।

অবশেষ এ বলতে চাই ভালবাসার মানুষের জন্য উপহার নির্বাচনে আর দ্বিধা নয় ভালবাসার মানুষটির জন্য। আপনার পছন্দে কেনা উপহার ভালবাসার মানুষটির জন্য হোক আনন্দের।

ভ্যালেন্টাইন ডে গিফট valentine day gift ideas valentine day gift list