*যে ৬টি বিশেষ সুবিধা পাচ্ছেন আইফোন গ্রাহকরা*

আইফোন না অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের মদ্ধে সব সময় যুদ্ধ লেগেই থাকে, তারা জেনো দুটি দলে ভাগ হয়ে রয়েছে। যদিও কখনই এ বিতর্কের অবসান ঘটানো সম্ভব নয়।
তবে বাস্তবে আইওএস গ্রাহকদের জন্য একটি সুখখবর হলো অ্যাপলের আইওএসে এমন কিছু ফিচার রয়েছে, যেগুলো গুগলের অ্যান্ড্রয়েডে নেই। কি দাঁত বের করে হাসি দিচ্ছেন । দেবার ই কথা ।
যে ফিচারগুলো অ্যান্ড্রয়েড ফোনকে পিছিয়ে রাখছে সেগুলো নিয়েই আজকের ফিচার।

স্প্যাম ম্যাসেজ ফিল্টার

স্প্যাম ম্যাসেজ ফিল্টার

এটি আইওএস ১১ এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচারের একটি। স্প্যাম ম্যাসেজ ফিল্টার করতে অপারেটিং সিস্টেমটি মেশিন লার্নিং পদ্ধতি ব্যবহার করে থাকে।

নেটিভ স্ক্রিন রেকর্ডিং

নেটিভ স্ক্রিন রেকর্ডিং

স্ক্রিন রেকর্ডিংয়ের মাধ্যমে সহজেই আইফোনে জিআইএফ তৈরি করা যায়। বাড়তি সুবিধা পাচ্ছেন তা হলো এক্সটারনাল ভয়েস ইনপুট দেওয়া যাবে। অ্যান্ড্রয়েড চালিত স্যামসাংয়ে স্ক্রিন রেকর্ড করার সুযোগ থাকলেও তাতে এক্সটারনাল মাইক্রোফোন ব‍্যবহার করার কোন সুযোগ নেই।

দুটি ডিভাইসে ম্যাসেজ সিঙ্ক

দুটি ডিভাইসে ম্যাসেজ সিঙ্ক

আইওএস ১১ এর আপডেটে আইক্লাউড সেবা যুক্ত করা হয়েছে। এর ফলে একটি অ্যাপল আইডি দিয়েই সব কটি অ্যাপল ডিভাইসে সিঙ্ক্রোনাইজ করা যাবে। দুখের সাথে জানাতে হচ্ছে যে গুগলের অ্যান্ড্রয়েড ম্যাসেজ অ্যাপে এই সুবিধা নেই।

ম্যাসেজে অর্থের লেনদেন

ম্যাসেজে অর্থের লেনদেন

টেক্সট ম্যাসেজের মাধ্যমে আপনি চাইলেই টাকা পাঠাতে বা গ্রহণ করতে পারবেন। টাকা কারও ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করতে চাইলে সেটাও সম্ভব।তবে এখনও বাংলাদেশে এখনও এই ফিচার কাজ করে না। তবে ডিজিটাল বাংলাদেশ লক্ষে সরকার যেভাবে কাজ করে যাচ্ছে হয়তো খুব দূরে নয় তারাতারি এমনটা আমরা দেখতে পাবো ।

ড্র্যাগ অ্যান্ড ড্রপ

ড্র্যাগ অ্যান্ড ড্রপ

খুব সহজেই আপনি এক অ্যাপ থকে অন্য অ্যাপেস  ছবি,ফাইল কিংবা লিঙ্কট্রান্সফার করা যাবে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ফিচারটির মাধ্যমে। ফিচারটি মূলত আইপ্যাডের জন্য তৈরি করা হয়েছে।

এয়ারপ্লে ২

এয়ারপ্লে ২

আইফোনে থাকা ভিডিও বা অডিও অ্যাপল টিভি বা ম‍্যাকবুকে দেখা যায় এয়ারপ্লে২ এর মাধ‍্যমে। এর জন্য ভিডিও বা অডিওটি টিভিতে নিতে হয় না। কিন্তু এবার আপনাকে চমকে দিয়ে ওয়াইফাইয়ের মাধ‍্যমে ফোন থেকেই  আপনি টিভি দেখতে পারবেন।

প্রিয় পাঠক আমাদের লেখা ভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন 

আমাদের আরো খবর পেতে হলে লাইক করুন আমাদের পেজঃ  www.facebook.com/bangladeshonlinenewspapers/

আমাদের নিউজ ওয়েবসাইট ঃ www.bangladeshonlinenews.com

আপনাদের ভাল লাগাই আমাদের সার্থকতা ধন্যবাদ ।

iphone x ios vs android market share