২০১৮ সালের সেরা ১০টি থ্রীডি মুভি।

বিনোদন।

২০১৮ সাল হলিউড মুভির জন্য স্মরণীয় একটি বছর বিশেষ করে থ্রি ডি মুভির জন্য।এখন পর্যন্ত বলা যায় অনেক থ্রিডি মুভি বের হয়েছে,আর কিছু রিলিজ পাবার অপেক্ষায় আছে।বিভিন্ন মুভির নতুন সিকোয়েন্স বা অন্য কোন থ্রি ডি মুভির জন্য দর্শক অধীর আগ্রহে বসে থাকে।আসুন এক পলকে দেখে নিই এই বছর প্রকাশিত থ্রি ডি সিনেমা সমূহঃ

RAMPAGE

পরিচালক ব্রাড পাইথোন এর পরিচালিত Rampage সিনেমা মূলত এডভেঞ্চার মূলক সিনেমা,যার মূল চরিত্রে রয়েছে জর্জ নামক একটি গরিলা।এই সিনেমাটিতে অভিনয় করেছে বিখ্যাত অভিনেতা জনসন যিনি এখানে একজন primatologist হিসাবে অভিনয় করছেন,যার নাম ডেভিড ওয়াকে।ডেভিড সমাজ থেমে একাএকা থাকতে পছন্দ করলেও জর্জ এর সাথে তার ভারী খাতির। জর্জ কে তিনি খুব ছোট অবস্থায় উদ্ধার করেন।এর পর থেকে জর্জ ডেভিড এর সাথেই থাকে।কিন্তু অবৈধ জেনেটিক পরীক্ষার কবলে পরে জর্জ এক হিংস্র প্রানীতে পরিণত হয়।শুধু জর্জ নয় এর সাথে একটি কুমির এবং একটি নেকড়েও এই পরীক্ষার শিকার হয়।তারা এক বিরাট হিংস্র প্রানীতে পরিণত হয় এবং পুরা শিকাগো শহর ধ্বংসের মুখে ফেলে দেয়।

Avengers Infinity War

 এটি মার্বেল সিনেমেটিক ইউনিভার্স এর ১৯ তম সিরিজ যাতে দেখানো হয়েছে এভেনযারসরা গ্যালাক্সির তত্ত্বাবধায়নে ভিলেন থানোস বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করে।ছবিটির দুইটি অংশের মধ্যে এটি প্রথম।অত্যাধুনিক গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে এই সিনেমটিতে।ছয়টি মূল চরিত্র আছে যার মধ্য সব গুলো চরিত্রই CG-Entities.

JURASIC WORLD(THE FALLEN KINGDOM

এটি জুরাসিক ওয়াল্ড এর একটি সিকোয়েন্স। প্রত্যেকটি সিকোয়েন্স এর মতন এটিও চমকপ্রদ।সারা বিশ্বজুড়ে এটি প্রায় ৳১.৬৭ বিলিয়ন ইনকাম করে।গ্রাফিক্স এর উন্নতমান আপনার চোখ জুড়িয়ে দিবে,তার উপর থ্রি ডি ফ্লিম।জুরাসিক ওয়াল্ড নামক থিম পার্কে ঘটা কাহিনী নিয়েই এই মুভিটি।

INCREDIBLES 2

সবার মন কামনা পূর্ন হল এটি প্রকাশ পাবার পর।এটি Incredibles এর দ্বিতীয় সিকোয়েন্স। পিক্সার এর অন্যতম সেরা ছবি এটি।এর গ্রাফিক্স এর মানও অত্যাধুনিক বলা যায়। সুপারহিরো পারের ফ্যামিলি যখন তাদের জীবন স্বাভাবিক করায় ব্যস্ত ছিল ঠিক তখনি তাদের জীবনে আগমন ঘটে নতুন ভিলেন জ্যাক-জ্যাক,যার ক্ষমতা অত্যাধিক।পিক্সার এর প্রত্যেক টির ছবির মত এটিও বক্স অফিস হিট করবে এটি নির্দিধায় বলা যায়।

Ant Man & The Wasp

মারভেল স্টুডিও এর আরেকটি চমক এই সিনেমাটি।এক সুপারহিরোর কাহিনী।পল রোউড ( pal raudd) তার আগের চরিত্রেই বহাল আছেন,হোপ ভান ডাইন নামক নতুন চরিত্র টি করেছেন ইভানগেলিনি লিলি।

PACIFIC RIM UPRISING

গুললেরমর ডেল টরো (guillermo del toro) ২০১৩ তে প্রকাশ পাওয়া প্রথম সিকোয়েন্স টি বক্স অফিসে এতটা আলোড়ন জাগাতে পারেনি।এরপর প্রায় পাচ বছর কেটে যাওয়ার পর এর দ্বিতীয় সিকোয়েন্স নিয়ে হাজির হয়।এই ছবিতে অভিনয় করছেনঃজন বয়েগা,ইড্রিস এলবা,স্টক ইস্টওড।ছবিতে দেখানো হয়েছে পৃথিবী আবার আক্রমণ এর মুখে পড়েছে। কিছু রহস্যময় প্রতিষ্ঠান তাদের সীমালঙ্ঘন করে কাইজুকে আবার পৃথিবীতে ছেড়ে দেয়। দেখা যাক এই মুভিটি বক্স অফিসে আলোড়ন তুলতে পারে নাকি।

FANTASTIC BEASTS (The crimes of grindelweld)

এটি Fantastic Beasts এর সিকোয়েন্স। প্রথমটি প্রায় $৮০০ মিলিয়ন আয় করেছিল।আমেরিকার ম্যাজিকাল কনগ্রেস থেকে পালান জাদুকর গেলেনরাট গ্রিন্ডেলোয়েল্ড।তার ইচ্ছা সে তার আলাদা একটি আর্মি গঠন করবে খাটি রক্তের জাদুকর দ্বারা,যারা স্বাভাবিক মানুষ এর উপর রাজত্ব করবে।

ALITA(BATTLE ANGEL)

১৯৯০ সালের ইউকিটোর কিশোরোস এর মেগা সিরিজ এর উপর ভিত্তি করে পরিচালক রর্বাট রোদ্দিকুইজ এই ছবি টি নির্মাণ করেন।প্রায় $২০০ মিলিয়ন বাজেটের মুভি এটি।ছবি টি মূলত আলিটা নামক এক মেয়েকে ঘিরে।

Mortal Engines

ফিলিপ রেভের উপন্যাস এর উপর ভিত্তি করে বানানো হয়েছে Mortal Engines সিনেমাটি।কিছু যন্ত্রের কারসাজির প্রকাশ পেয়েছে।অত্যাধুনিক গ্রাফিক্স এই সিনেমাটিকে আরো আর্কষনীয় করে তুলেছে।

The 10 best 3D movies of 2018