হাত দিয়ে জিন ধরার টেরট বাবা গ্রেফতার

জনপ্রিয় রেডিও অনুষ্ঠানমালা ‘ডর’-এর ‘ভৌতিক গবেষক হিসেবে তিনি নিজে পরিচয় দিতেন তার নাম রাদবি রেজা ওরফে ‘টেরট বাবা’কে (৩২)

কে এই টেরট বাবা ?? 

একটি রেডিও অনুষ্ঠান নাম ‘ডর’-এর ‘ভৌতিক গবেষক হিসেবেই তার খ্যাতি, তার নাম রাদবি রেজা ওরফে ‘টেরট বাবা’কে (৩২) গ্রেফতার করেছে পুলিশের অপরাধতদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা। গত ২৮ ফেব্রুয়ারি, বুধবার রাতে রাদবিকে গ্রেফতার করা হয়।

২ মার্চ, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি গণমাধ্যম কে জানানো হয়।সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম জানান, গ্রেফতারকৃত রেজাওরফে টেরট বাবা ২০১৬ সালের অক্টোবর মাস থেকে এবিসি রেডিওর ‘ডর’ অনুষ্ঠানে যুক্ত হন। এবং প্রথমদিকে সেই অনুষ্ঠানে শুধু ভূতের গল্প বলা হতো। মানুষ কে আকৃষ্ট করার হতো বিভিন্ন ভাবে। সহজ সরল মানুষ বিভিন্ন ভাবে তার কাছে প্রতারণা হয়েছে । 

পরবর্তী সময়ে অনুষ্ঠানটিতে মানুষের নানা ধরনের সমস্যা সমাধানের জন্য ‘টেরট কার্ড সেগমেন্ট’ নামে একটি বিষয় যুক্ত করেন। সেই অংশে রেজা মানুষের অতীত, বর্তমান ও ভবিষৎ বলে জ্বিন-ভূতের ভয় দেখাতেন। এর মাধ্যমে সহজ-সরল মানুষের কাছে আতর, মুক্তা, আংটি চড়া দামে বিক্রি করতেন তিনি।  সিআইডির এই কর্মকর্তা জানান, চড়া দামে পণ্য কিনে স্বাভাবিক ভাবেই কারো কোনো উপকার হয়নি। প্রতারণার শিকার বেশ কয়েকজন ভুক্তভোগী রেজার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মামলা করেন। 

সেসব মামলার পরিপ্রেক্ষিতেই তাকে গ্রেফতার করা হয়।নজরুল ইসলাম জানান, রেজা ফেসবুক ও ইউটিউবে বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেন। সেগুলোতে দেখানো হয়, তিনি হাত দিয়ে জ্বিন ধরতে পারেন, খালি হাতে মোমবাতি জ্বালাতে পারেন। বিভিন্ন রঙের কার্ড দেখিয়েও প্রতারণা করেন এই যুবক।এবিসির জনপ্রিয় অনুষ্ঠান ‘ডর’  উপস্থাপনা করত রেডিও জকি (আরজে) কিবরিয়া।এই ঘটনার সঙ্গে তার কোনো সম্পর্ক আছে কি না জানতে চাইলে সিআইডির পুলিশ সুপার বলেন,‘গ্রেফতার রেজাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

টেরট বাবা