সালমান শাহ র মৃত্যুর তদন্ত নিয়ে গরিমশি

উলেক্ষ ২০০৩ সালে ১৯ মে মামলাটি বিচার বিভাগীয় তদন্তে পাঠানো হয়। এর পর প্রায় ১২ বছর পর

বাংলাদেশের জনপ্রিয় নায়ক সালমান শাহের অপমৃত্যু মামলায় আজ রোববার পুনঃ তদন্ত প্রতিবেদন দাখিল করেনি (পিবিআই) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন। তবে আগামী ২৬ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন ঢাকার মহানগর হাকিম সত্যব্রত সিকদার।

আজ রোববার এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা ছিল। ২০১৬ সালের ৭ ডিসেম্বর পিবিআইকে পুনঃ তদন্তের জন্য নির্দেশ দেন মহামান্য আদালত।

উলেক্ষ ২০০৩ সালে ১৯ মে মামলাটি বিচার বিভাগীয় তদন্তে পাঠানো হয়। এর পর প্রায় ১২ বছর পর ২০১৪ সালের ৩ আগস্ট বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। তাতেও সালমান শাহর মৃত্যুকে ‘অপমৃত্যু’ হিসেবে উল্লেখ করা হয়। ২০১৫ সালের ১৯ এপ্রিল মহানগর দায়রা জজ আদালতে আবার রিভিশন আবেদন করেন সালমান শাহের মা নীলা চৌধুরী। ২০১৬ সালের ২১ আগস্ট ঢাকার বিশেষ জজ-৬–এর বিচারক ইমরুল কায়েস তা মঞ্জুর করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

আজ থেকে ২২ বছর আগে সবাইকে কাঁদিয়ে চলে যান না ফেরার দেশ এ চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ। ওই সময় এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা করেন সালমান শাহ বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। ১৯৯৭ সালের ৩ নভেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয় সিআইডি। চূড়ান্ত প্রতিবেদনে সালমান শাহর মৃত্যুকে ‘আত্মহত্যা’ বলে উল্লেখ করা হয়। সিআইডির প্রতিবেদন প্রত্যাখ্যান করে কমরউদ্দিন আহমদ চৌধুরী মহানগর দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করেন।

salman shah death cause salman shah death date salman shah death video