সাবধান আইফোন গ্রাহকরা, ঢাকায় বানানো হচ্ছে আইফোন

আইফোন, মূল্যবান এই ফোনটি বানানো. . .

আইফোন, মূল্যবান এই ফোনটি বানানো হচ্ছে মহাখালীর ডিওএইচএসের একটি বাসা বাড়িতে। গোপন ভিত্তিতে সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দারা আজ শনিবার দুপুরে ঐ বাসায় অভিযানে আনুমানিক ৩৬টি আইফোন জব্দ করেছে।

শুল্ক গোয়েন্দা বিভাগ জানান টি জে ইলেকট্রনিক লিমিটেড’ নামক একটি প্রতিষ্ঠান নকল তৈরি করে বাজারজাত করছে। এর করে গ্রাহক প্রতারিত হচ্ছে। একি সাথে প্রচুর পরিমাণ ফোনের যন্ত্রাংশও সেখান থেকে উদ্ধার করা হয়েছে। বাড়িতে ঠিকানা নিউ ডিওএইচএসের, রোড নং ২৭, বাসা নং ৩৫৬।   

শুল্ক গোয়েন্দাদের কাছে এমন তথ্য ছিল এখানে ট্যাক্স ফাঁকি দিয়ে মোবাইল এনে তা বিক্রি করা হয়। কিন্তু গোয়েন্দারা যা দেখলো তা রিতিমত তারা অবাক হয়ে গেছেন, কারন বিভিন্ন যন্ত্রাংশ সংযোজনের মাধ্যমে তারা নকল আইফোন গ্রাহকদের কাছে বিক্রয় করে থাকে।’

অভিযানে কিছু এইচটিসি ও এলজি হ্যান্ডসেট উদ্ধার হয়েছে। একি সাথে ১০০ টি  আইফোনের খালি বাক্স উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছ, এগুলো বাক্সতেই ডুপ্লিকেট আইফোন বিক্রি করা হত। এভাবে ডুপ্লিকেট আইফোন তৈরির মাধ্যমে যেমনই গ্রাহকের সঙ্গে প্রতারণা করা হচ্ছে, আবার উপরদিকে সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব।

ডুপ্লিকেট আইফোন জব্দ

ডুপ্লিকেট আইফোন জব্দ

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা

প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ৭ জনকে আটক করে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে তাদেরকে নিয়ে যাওয়া হচ্ছে। এর সাথে ডুপ্লিকেট আইফোন তৈরির ভিবিন্ন যন্ত্রাংশ হিসেবে র্যা ম, ব্যাটারি,  মাদার বোর্ড আটক করে নিয়ে যায় শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

bangladesh iphone iphone clone iphone