সবার প্রিয় পুরনো ইয়াহু মেসেঞ্জারের ইতি

ইয়াহু ম্যাসেঞ্জার, ভার্চুয়াল দুনিয়ায় বিনোদনের এক মাত্র. . .

ইয়াহু ম্যাসেঞ্জার, ভার্চুয়াল দুনিয়ায় বিনোদনের এক মাত্র বিনোদনের কেন্দ্র ছিলও এটি, সাথে মনের ভাব আদানপ্রদান করার সব থেকে জনপ্রিয় একটি মাধ্যম ছিল। এটা এতটাই মানুষের প্রিয় ছিল যেটা কিনা একবার অনলাইন চেটিং বসলে কখন যে সময় পার হয়ে যেত টা বলা মুশকিল। কিন্তু যারা এই ইয়াহু ম্যাসেঞ্জারের অন্ধ ভক্ত ছিল তাদের একটু হলে ও কষ্ট পেতে হবে কারন আগামী ১৭ জুলাই থেকে বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু ম্যাসেঞ্জার।    

তবে যে সব গ্রাহক নিজেদের পুরনো চ্যাট রেকর্ড লিস্ট রাখতে চান  তাঁরা ৬ মাস পর্যন্ত সময় দিয়েছে চ্যাটলগ ডাউনলোড করার জন্য ইয়াহু কর্তৃপক্ষ।

সেই ১৯৯৮ সালের ৯ মার্চ যাত্রা শুরু করেছিল ইয়াহু মেসেঞ্জার। সেই সাথে ইন্টারনেটের সংযোগ মাত্রা যোগ করে এক নতুন দিগন্ত উন্মোচিত হয়েছিল। সেই থেকেই শুরু ‘চ্যাটিং’-এর।

তবে ‘রিয়াল টাইম মেসেজিং’ তবে আসার কথা হলো পরিষেবা একেবারেই নিজেদের সরিয়ে নিচ্ছে না ইয়াহু। জানা যায়, ইয়াহু স্কুইরেল নামে একটি নতুন মেসেজিং প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছে সংস্থাটি।

ইয়াহু’র এক প্রধান কর্মকর্তা এমোটজ মাইমন জানান, নতুন পরিষেবাগুলোর দিকে বিশেষভাবে নজর দিতে ৫ আগস্ট থেকে বন্ধ করে দিচ্ছি এই মেসেঞ্জারটি। পুরনোটি বন্ধ হয়ে গেলে অ্যাপটির চ্যাট কিংবা কোনও তথ্যে প্রবেশ করতে পারবেন না গ্রাহকরা। এ জন্য পুরনো সংস্করণের মেসেঞ্জার অ্যাপলিকেশনের পরিবর্তে ডিসেম্বর, ২০১৭-এ বাজারে আসা নতুন সংস্করণের ইয়াহু মেসেঞ্জার অ্যাপলিকেশনটি ব্যবহার করতে ইউজারদের অনুরোধ এমোটজ মাইমন।

ইয়াহু ম্যাসেঞ্জার লোগো

ইয়াহু ম্যাসেঞ্জার লোগো

ইয়াহু ম্যাসেঞ্জার চেট বক্স

ইয়াহু ম্যাসেঞ্জার চেট বক্স

yahoo messenger