শ্রীদেবী আর নেই

হঠাৎ করেই চলে গেলেন অভিনয় জগতের কিংবদন্তী অভিনেত্রী শ্রীদেবী..

হঠাৎ করেই চলে গেলেন শ্রীদেবী। তার বয়স হয়েছিল ৫৪বছর। শ্রীদেবীর পরিবার থেকে জানানো হয় দুবাইতে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন শ্রীদেবী। সঙ্গে ছিলেন তার স্বামী বনি কপূরও মেয়ে খুশি। শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ দুবাইতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারাযান তিনি।

ঘটনায় আকস্মিকতায় এখনও বিহ্বল বনি কপূরের ভাই সঞ্জয় কপূর।সংবাদ মাধ্যমের কাছে শ্রীদেবীর মৃত্যুর খবর জানিয়ে সঞ্জয় বলেন, “দুবাইতেই ছিলাম আমি। খবর পেয়ে এখন ফের সেখানেই ফিরে যাচ্ছি। ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে ঘটনাটা ঘটেছে। এর বেশি কিছু আমিও এখন জানি না।”

শুধুমাত্র হিন্দি সিনেমাতেই নয় নিনি একা ধারে তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড়— প্রায়পাঁচ দশক ধরে সব ক’টি ইন্ডাস্টিতেই নিজের ছাপ রেখে গিয়েছেন শ্রী।শিশুশিল্পী হিসেবে জীবন শুরু করে ফিল্ম ইন্ডাস্ট্রির এক নম্বর ব্র্যান্ডে পরিণতহয়েছিলেন তিনি। ২০১৩-তে ভারত সরকারের তরফ থেকে তাঁকে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়।তাঁর অকাল মৃত্যুতে ভক্ত অনুরাগীদের মাজে নেমে এসেছে শোকের ছায়া আর বড় রকম একজন বড় মাপের অভিনেত্রী হারালো ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

 ২০১৩ সালে তাকে পদ্ম শ্রী সম্মাননা প্রদান করে ভারতের সরকার।

হিরো নির্ভর হিন্দি সিনেমার সংজ্ঞাটাই পাল্টে দিয়েছিলেন শ্রীদেবী। 'চাঁদনি', 'লমহে', 'মিস্টার ইন্ডিয়া', 'নাগিনা' হোক বা হালফিলের 'ইংলিশ ভিংলিশ' এবং 'মম'— প্রায় একার হাতেই ইন্ডাস্ট্রিকে একের পর এক সুপারহিট ফিল্মের উপহার দিয়েছেন তিনি। তাই বলিউডের প্রথম মহিলা সুপারস্টার তকমা পেতে খুব একটা দেরি হয়নি তাঁর।

শুধুমাত্র হিন্দি সিনেমাতেই নয় নিনি একা ধারে তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড়— প্রায়পাঁচ দশক ধরে সব ক’টি ইন্ডাস্টিতেই নিজেরছাপ রেখে গিয়েছেন শ্রী।শিশুশিল্পী হিসেবে জীবন শুরু করে ফিল্ম ইন্ডাস্ট্রির একনম্বর ব্র্যান্ডে পরিণতহয়েছিলেন তিনি। ২০১৩-তে ভারত সরকারের তরফ থেকে তাঁকে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়।তাঁর অকাল মৃত্যুতে ভক্ত অনুরাগীদের মাজে নেমে এসেছে শোকের ছায়া আর বড় মাপের একজন অভিনেত্রী হারালো বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

 ২০১৩ সালে তাকে পদ্মশ্রী সম্মাননা প্রদান করে ভারতের সরকার।

Sridevi passes away