শুভ সকালের শুভ সুচনা তামিম ও ইমরুলের ব্যাটে ৭২ রানের জুটি বাংলাদেশের

দারুণ ফর্মে থাকা তামিম ইকবাল তুলে নিল তার ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি

দারুণ ফর্মে থাকা তামিম ইকবাল তুলে নিল তার ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি। কিন্তু হায় ভাগ্য সায় দিল না। আউট হয়ে সাজঘরে ফিরে যান হাফ সেঞ্চুরি করা তামিম।ভাঙ্গে যায় ইমরুলের সঙ্গে তার ৭২ রানের জুটি।

তবে তামিম সাজঘরে ফিরে গেলেও ঠিক পথেই এগোচ্ছে বাংলাদেশ। দলীয় ২০তম ওভারে একশ' পেরোয় বাংলাদেশ।ইনিংসের ২১তম ওভারের খেলা শেষে এক উইকেটে বাংলাদেশ সংগ্রহ ১০৪ রান। ইমরুল ৩১ ওমুমিনুল হক ১৯ রানে ব্যাট করছেন।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন১০ম টেস্ট অধিনায়ক হিসেবে অভিষিক্ত হওয়া মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়কের সিদ্ধান্তসঠিক প্রমাণ করতেই যেন দুই ওপেনার ব্যাট হাতে রানের বিস্তিঝরিয়েছেন।

প্রথম ওভারটা খুবসাবধান খেলেন তামিম। তবে দ্বিতীয় ওভারেই মারমুখি বাঁহাতি এই ওপেনার। লাহিরু কুমারাকে সেই ওভারে টানা তিন বলে তিনটি চার উপহার দেন তিনি, আর তাতেইগেলারি টে দর্শক এর করতালি চিৎকার। আর তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন ইমরুলও। 

রানের চাকা আটকাতে অষ্টম ওভারেই স্পিন আক্রমণে দিলরুয়ানকে আনেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তবে ১০ ওভার শেষ হতে না হতেই এই দুজনের জুটি থেকে চলে আসে পঞ্চাশ রান।আগ্রাসী ব্যাটিংয়ে ৪৬ বলে ছয়টি চার ও এক ছক্কায় তামিম তুলে নেন ক্যারিয়ারের ২৫তমহাফ সেঞ্চুরি।

শুরুর জুটিতে দ্রুত এগোচ্ছিল বাংলাদেশ। তবে ইনিংসের ১৬তম ওভারে ঘটে ছন্দপতন। লঙ্কান স্পিনার দিলরুয়ানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ৫২ রান করা তামিম। ভাঙ্গে তামিম-ইমরুলের৭২ রানের জুটি।

সেখান থেকে মুমিনুল হককে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ইমরুল। এরই মধ্যে এই জুটির সংগ্রহ ৩২ রান।

 বাংলাদেশ দল: তামিম ইকবালইমরুল কায়েসমুমিনুল হকলিটন কুমার দাস (উইকেটরক্ষক), মুশফিকুর রহিমমাহমুদউল্লাহরিয়াদ(অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকতমেহেদী হাসান মিরাজমুস্তাফিজুর রহমানতাইজুল ইসলাম ও সানজামুল ইসলাম। 

শ্রীলঙ্কাদল: দ্বিমুথ করুনারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), নিরোসান ডিকভেলা (উইকেটরক্ষক), রোসেন সিলভা, রঙ্গনা হেরাথ, কুশল মেন্ডিসথিসারা পেরেরাসুরঙ্গা লাকমল,লাকসান সান্দাকান ও লাহিরু কুমারা। 

 

বাংলাদেশ ক্রিকেট ৩১.০১.১৮