যে ৭টি কৌশল জানলে আপনি সহজেই পাবেন চাকরি।

আমদের সবারই একটা ইচ্ছে থাকে পড়ালেখা শেষ করে ভাল একটা চাকরির প্রত্যাশা । কিন্তু ভাগ্যটা কেন জানি আপনার সাথ দিচ্ছে না, অনেক জায়গাই আপনার CV দিচ্ছেন কিন্তু . . .

আমদের সবারই একটা ইচ্ছে থাকে পড়ালেখা শেষ করে ভাল একটা চাকরির প্রত্যাশা । কিন্তু ভাগ্যটা কেন জানি আপনার সাথ দিচ্ছে না, অনেক জায়গাই আপনার CV দিচ্ছেন, ব্যাপারটা এমন হয়েছে আজকাল চাকরি পাওয়া ত এমনিতে দুষ্কর, সাথে আবার আরেক সমস্যা-মনমতো চাকরি তো খুঁজেই পাওয়া যাচ্ছে না। চাইলেই তো যেনতেন একটা চাকরি দিয়ে জীবনটা শুরু করে দেওয়া যায় না। আগে একটা ব্যাপার ঠিকঠাক বুঝতে হবে আপনার, চাকরিটা ঠিকমতো খুঁজছেন তো? চাকরি খোঁজারও কায়দা কানুন আছে। চিন্তা নেই বাংলাদেশ অনলাই নিউজ ৭টি বুদ্ধি বলে দেবে। আসা করি আপনাদের কাজে লাগবে।

একটু ধৈর্য্যশীল হতে হবে আপনাকে

একটু ধৈর্য্যশীল হতে হবে আপনাকে

কোন কিছুই তাড়াহুরার ফল ভাল হয় না, আর চাকরির ক্ষেত্রে ত একদমই না । হুট করে পাওয়া চাকরি বরং আপনার ঘাড়ে সিন্ধবাদের ভূতের মতোই চেপে বসতে পারে। কারন সব কিছু হয়তো আপনার পছন্দ মত নাও পেটে পারেন, কিন্তু চেষ্টা করতে দোষ কি, কাজেই ঠিকমতো সময় নিন, ধীরেসুস্থে চাকরি খুঁজুন, তাড়াহুড়ার কিছু নেই। অনিচ্ছায় কোন কিছু করতে গেলে তা কখনোই আপনি ভাল করতে পারবেন না।

নিজের ইচ্ছা কথা বুঝুন

নিজের ইচ্ছা কথা বুঝুন

ধরুন আপনার চাকরির খুব দরকার কেউ একটা চাকরি দেওয়ার কথা বলল, কিংবা হঠাৎ করেএকটা জায়গা থেকে প্রস্তাব পেলেন-তাহলেই কি চাকরিটা করবেন? আমাদের মতে না বুঝে চাকরিতে ঢুকলে কিন্তু সেটা আপনার জন্য পরে সমস্যা হয়ে উঠতে পারে। এরচে বোঝার চেষ্টা করুন যে আপনি কি চান, কি করতে চান আর নিজেকে কোন জায়গায় নিয়ে যেতে চান।

ভালোভাবে জীবনবৃত্তান্ত রপ্ত করা

ভালোভাবে জীবনবৃত্তান্ত রপ্ত করা

আপনি কি জানেন আপনার পছন্দের চাকরিটি পাওয়ার ক্ষেত্রে অনেক খানি সাহায্য করে একটি ভালো জীবনবৃত্তান্ত। আপনার চেহারা দেখে নয়, বরং কর্মদক্ষতা আর যোগ্যতা দেখেই নিয়োগ করা হবে কোনো না কোনো চাকরিতে। কাজেই সেটা আগে ভালোমতো লেখা শিখুন। দরকার হলে অভিজ্ঞদের থেকে পরামর্শ নিন, অথাবা ইন্টারনেট এমন অনেক ভালও ফরম্যাট আছে যা আপনি নামিয়ে আপনার মত করে সাজিয়ে জীবনবৃত্তান্ত বা সিভি বানাতে পারেন।

জব সাইট

জব সাইট

 রুটিন মত প্রতিদিন জব সাইটে নিয়মিত খোঁজখবর নিন। কোন কোন সাইটগুলো জবের জন্য ভাল বা দরকারি, সেগুলো চিহ্নিত করে ফেলুন। এবং সেখানে নিজের অ্যাকাউন্ট খুলে ফেলে আপনার জীবনবৃত্তান্ত পোস্ট করে দিন। এবং পেয়ে যেতে পারেন আপনার মনের মত একটি চাকরি ।

সোশ্যাল নেটওয়ার্ক

সোশ্যাল নেটওয়ার্ক

বর্তমান যুগ সবার সাথে যোগাযোগ করা সহজ করে দিয়েছে সোশ্যাল নেটওয়ার্ক। ফেসবুক এ কিছু পেজ আছে তা এড করে রাখতে পারেন, বলা ত যায় না হয়তো যে ধরনের চাকরি আপনি খুঁজছেন তা পেয়ে ও যেতে পারেন। সেই সাথে লিংকড-ইনের মতো প্রোফেশনাল সামাজিক মাধ্যম গুলোয় অ্যাকাউন্ট রাখাও খুব জরুরি।

বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগ

বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগ

আপনি যত বেশি মানুষের সাথে মিশবেন আপনার ততো বেশি অভিজ্ঞতা বাড়বে। বিভিন্ন পেশার, বিভিন্ন ক্ষেত্রের মানুষজনের সাথে যোগাযোগ তৈরি করুন। এতে সম্পর্কের পাশাপাশি আপনার নিজেরও যোগাযোগ দক্ষতা বৃদ্ধি পাবে। সঠিক চাকরিটি খুঁজে পাওয়ায় এটি গুরুত্বপূর্ণ বিষয়।

আপ টু ডেট থাকুন

আপ টু ডেট থাকুন

যেসব জায়গায় আপনি অ্যাপ্লাই করেছেন, সেখানে মাজে মদ্ধে খোজ খবর রাখার চেষ্টা করুন। আর চেষ্টা করুন আকাধিক জায়গা আপনার পছন্দ অনুযায়ী আবেদন করার। পরিশেষ এ বলতে চাই আবারো আল্লাহ ধৈর্যশীলদের পছন্দ করেন । ধৈর্য ধরে চেষ্টা করুন আপনি সফল হবেন।

প্রিয় পাঠক আমাদের লেখাভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন 

আমাদের আরো খবর পেতে হলে লাইক করুন আমাদের পেজঃ  www.facebook.com/bangladeshonlinenewspapers/

আমাদের নিউজ ওয়েবসাইট ঃ www.bangladeshonlinenews.com

আপনাদের ভাল লাগাই আমাদের সার্থকতা ধন্যবাদ ।

how to get job in google from bangladesh how to get a job in bangladesh job tips in bangla easy way to get job in bangladesh easy way to get job