যে ৬ টি বিষয় মেনে চল্লেই থাকবেন অন্যদের চেয়ে এগিয়ে ।

এই যেমন ধরুন আপনি খুবই গুরুত্বপূর্ণ কাজে একজনের সাথে দেখা করতে যাচ্ছেন, আপনার সব কিছু ঠিক শুধুমাত্র আপনার আপনার. . .

আমি আপনি  সবাই চায় মানুষ জেনো আপনাকে পছন্দ করুক, কিন্তু সব ক্ষেত্রে এটা সবাই ফুটিয়ে তুলতে পারেনা।

সব  মানুষই চায় সবাই তাকে পছন্দ করুক, বা একটু আলাদা হওয়ার কি করে যায়। তার জন দরকার আপনরা উপস্তিত বুদ্ধি, সুন্দর বাচনভঙ্গি এবং নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করা খুবই জরুরি। এই যেমন ধরুন আপনি খুবই গুরুত্বপূর্ণ কাজে একজনের সাথে দেখা করতে যাচ্ছেন, আপনার সব কিছু ঠিক শুধুমাত্র আপনার বাচনভঙ্গি থেকে শুরু করে পোশাক আসাক রুচিসম্মত না থাকার করণে ভেস্থে যেতে পারে আপনার সব কাজ। আপনার পরিচয়, কাজের ক্ষেত্র এ সবই গুরুত্বপূর্ণ। তবে নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারলে সকলেই আপনাকে পছন্দ করবে। তাই আমরা তুলে ধরছিএকজন পছন্দনীয় মানুষের কিছু সাধারন অভ্যাসের ইতিকথা। যা আপনাকে সকলের কাছে পছন্দের পাত্র করে তুলতে সাহায্য করবে ।

নিজেকে উপস্থাপন করুন ধক্ষভাবে

নিজেকে উপস্থাপন করুন ধক্ষভাবে

মানুষের সাধারণ চেষ্টা করে থাকে প্রথম দেখায় নিজেকে সেরা প্রমাণ করা। আপনি যা বঝাতে চান তা স্বল্প ভাষায় ও পরিমার্জিত ভাবে তুলে ধরুন। বেশি কথা বলা অনেকই পছন্দ করেন না। এতে যেমনি নষ্ট হচ্ছে আপনার মুলবান সময় অপর দিকে স্রোতা বিরক্ত ও হচ্ছেন আপনার উপর। চেষ্টা করুন বিষয়গুলো এড়িয়ে চলতে। 

সচেতন হন

সচেতন হন

সুগন্ধি  আমাদের সবাই কম বেশি পছন্দ । তাইতো দুনিয়াব্যাপি এত রকম সুগন্ধির প্রচলন।কিন্তু আমাদের পাশে পাশে আমন কিছু মানুষ আছেন যারা কড়া গন্ধ যুক্ত সুগন্ধি ব্যাবহার করেন যার ফলে অন্যের বিরক্তির কারন হয়ে দাড়ায়। তাই হাল্কা সুগন্ধি ব্যবহার করুন। এটা অন্যের কাছে ভাল একটা ইমেজ দাড়া করাতে সহায়তা করবে। একটু দাম দিলেই ভাল ভাল ব্র্যান্ডের হাল্কা সুগন্ধি পাওয়া যায়। ব্যাক্তিত্বের জন্য একটু খরচ করাই যায় কি বলেন ।

বন্ধুত্বপূর্ণ আচরণ করুন

বন্ধুত্বপূর্ণ আচরণ করুন

আপনি যদি মানুষকে চেষ্টা করেন আপন করে নেওয়ার, তবে মানুষের কাছে আপনি ও শ্রদ্ধাবোধের পাত্র হবেন । মানুষের নিকটে যাওয়ার ভাল উপায়তার সাথে কোলাকুলি, মোলাকাত অথবা আবেগের বহিপ্রকাশ হিসেবে তার কাঁধে বা পিঠেহাত রেখে কথা বলা। এতে আপনার প্রতি অন্যের আগ্রহ সৃষ্টি হবে। তবে অহেতুক স্পর্শ ভালোর চেয়ে খারাপই বেশি করবে। মনে রাখবেন, স্বাভাবিক আচরন মুখ্য বিষয়। তাই খেয়াল রাখবেন আপনার আবেগের বহিপ্রকাশ জেনো কারো সমস্যার কারণ না হয় । 

আলাপের সময় নিজেকে প্রকাশ করুন

আলাপের সময় নিজেকে প্রকাশ করুন

ভাবগাম্ভির্য খারাপ কিছু নয়। ছেলে মেয়ের মধ্যকার পরিচয় পরিনয়ে এটা অনেক সময় প্রভাব ফেলে। তবে অধিকাংশ ক্ষেত্রে নিজেকে প্রকাশ করাই ভাল। ভাব গাম্ভির্য অন্যের থেকে আপনাকে আলাদা করে রাখবে। দুরুত্ব তৈরি হবে। মানুষ আপনার প্রতি বিরূপ ধারনা ও পোষণ করবে । তাই আলাপের সময় নিজেকে প্রকাশ করুন। আরেকটা ব্যাপার আমরা অনেকই কথা বলার ক্ষেত্রে সানগ্লাস ব্যবহার করি, এটা ঠিক নয়, আলাপের সময় তা খুলে ফেলুন। এবংস্বাভাবিক ভাবে নিজকে প্রকাশ করুন ।

নখের যত্ন নিন

নখের যত্ন নিন

নখের যত্ন নিন। কে চাইবে ময়লা নখের ব্যক্তির সাথে করমর্দন করতে? পরিষ্কার পরিচ্ছন্ন ব্যক্তিকে সকলেই পছন্দ করে। দেখা গেলো এমন হতে পারে আপনি কোন গুরুত্বপূর্ণ কারো সাথে করমর্দন করতে গেলেন, আর হুট করে আপনার অজান্তেই লাগিয়ে দিলেন নখের এক খোঁচা, বেচারা আপনাকে কি ভাব্বে বলুন ত ।

বুঝে-শুনে পরিমিত বলুন

বুঝে-শুনে পরিমিত বলুন

কথা, এই কথা এমন এক জেনিস যা মুখ থেকে বের হয়ে গেলে আর ফিরিয়ে আনা যায় না। অন্যদের সাথে আলাপের ক্ষেত্রে বুঝে-শুনে কথা বলুন। অযথা কথা না বলাই শ্রেয়। অযথা কথা বলতে গেলে হয়তো বিরিক্তিকর কিছু বলবেন, অথবা অন্যকে আঘাত করে বসবেন। একদম কিছু বলার না থাকলে অন্যের কথা শুনুন। মাঝে মাঝে প্রাসঙ্গিক প্রশ্ন করুন।

প্রিয় পাঠক আমাদের লেখাভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন 

আমাদের আরো খবর পেতে হলে লাইক করুন আমাদের পেজঃ  www.facebook.com/bangladeshonlinenewspapers/

কমেন্ট করতে পারেন আমাদের ওয়েবসাইট এ

আমাদের নিউজ ওয়েবসাইট ঃ www.bangladeshonlinenews.com

আপনাদের ভাল লাগাই আমাদের সার্থকতা ধন্যবাদ ।


 

6 helpful tips for all helpful tips in bangla how to smart boy how to smart boy in bangla