বিল গেটস এর স্ত্রীও যৌন হয়রানির শিকার হয়েছিল

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের স্ত্রী মিলিন্দা গেটসও হয়েছিলেন যৌন হয়রানির শিকার। তার স্বামী বিল গেটসের সঙ্গে এই সেবামূলক কাজ শুরুর আগে তিনি মাইক্রোসফটে কাজ করতেন এবং বিষয়টি শিল্পক্ষেত্রে ব্যাপকভাবেই বিস্তৃত।

একটি সুইডিস সংবাদপত্রে সাক্ষাৎকতার দিতে গিয়ে এমনটাই জানিয়েছেন বিল গেটসের স্ত্রী। তিনি বলেন, কাজ করতে গিয়ে যৌন হয়রানির মত ব্যক্তিগত অভিজ্ঞতা আমার রয়েছে। এই ঘটনা পশ্চিমা ও মার্কিন দুনিয়ায় রয়েছে বিভিন্ন ক্ষেত্রেই কিন্তু তার মধ্যে একটা প্রযুক্তি ক্ষেত্র। যুক্তরাষ্ট্রে সমান অধিকারের তথ্য ঘাটলে দেখা যাবে ৮৫ শতাংশ নারীই যৌন হয়রানির শিকার এবং আমার ক্ষেত্রেও বিষয়টি অন্যদের থেকে আলাদা নয়।

প্রসঙ্গত,  উত্তর প্রদেশে জঞ্জাল সাফাই এবং নারীদের স্বাস্থ্যের জন্য কাজ করতে মিলিন্দা গেটস এবং বিল গেটস যারা এই সপ্তাহে ভারত ভ্রমণে এসেছিলেন। এই কাজের জন্য ফাউন্ডেশন ভারত সরকারের সঙ্গে জড়িত। গেটস ফাউন্ডেশন ভারতে বড় রকমের লগ্নি করলেও, মিলিন্দা গেটস জানিয়েছেন আর্থ-সামাজিক সূচকগুলোর উন্নতির জন্য বেসরকারি লগ্নি কখনও সরকারি বিনিয়োগের বিকল্প হতে পারে না। তিনি পাশপাশি উদ্বিগ্ন বিদেশি ত্রাণ কমে যাওয়ায়।

Bill gates