প্রিয়জনের ভাল লাগার কিছু উপহার সামগ্রী

উপহার, কথাটি শুনলে মনটা ই ভাল হয়ে যায়, আসুন জেনে নেওয়া যাক কাকে কি কি উপহার দেওয়া যায়

উপহার, কথাটি শুনলে মনটা ই ভাল হয়ে যায়। উপহার পেতে আমরা কে না ভালবাসি ? আর তা যদি পাওয়া যায় প্রিয়জনের কাছ থেকে, তাহলে তো কথাই নেই ! আমাদের সকলেরই উপহার দিতে এবং পেতে ভালো লাগে। সামাজিকতা রক্ষায়ই হোক আর ভালবেসেই হোক, ছোট্ট একটি উপহারই কিন্তু বদলে দিতে পারে আপনার সম্পর্কের মাত্রাটিকে । সব উপহার সব মানুষকে দিলে তা শোভাপায় না। মানুষ ভেদে আপনকে নির্বাচন করে নিতে হবে যে কার জন্য কোন উপহারটা নেয়া যায়

১. পরিবারের সদস্যদের জন্য যে উপহার পরিবারের সদস্যরা কি জিনিস পছন্দ করে তা নিশ্চইআপনার জানা, আর এই সুযোগ তা কাজে লাগিয়ে চমকে দিতে পারেন সবাইকে। বিবাহ বার্ষিকী বা জন্মদিন হলে গোপনে কেক এনে তাঁকেসারপ্রাইজ দিতে পারেন। শোপিসযেমন ল্যাম্পশেড বা ডেকোরেটিভ মোমবাতি, ক্রোকারিজওউপহার হিসেবে দিতে পারেন পরিবারের বড় কোনো।

আপনারছোট বা বড় ভাই-বোনের ক্ষেত্রে তাঁদের পছন্দ অনুযায়ী দিতে পারেন তাদের প্রিয়কোনো লেখকের বই, তাদের পছন্দের কোনো গায়কের গানের সিডি, পোশাক, পারফিউম বা প্রয়োজনীয় কসমেটিকস

২. বন্ধুদের উপহার হিসেবে যা দেয়া যায় :
 বন্ধুর জন্য নিজের হাতে বানানো কোনো জিনিস যেমন কার্ডবা ঘর সাজানোর কোনো কিছু উপহার হিসেবে দিতে পারেন।
 আপনার বন্ধু যদি চা বা কফি খেতে বেশি ভালোবেসেথাকে তাহলে সেক্ষেত্রে তাকে ভিন্ন একা উপহার হিসেবে দিতে পারেন বন্ধু তাঁর পছন্দের ব্র্যান্ডের কফির জারকফির মগ
 প্রিয় লেখকের বই, প্রিয় গায়কের গানের সিডিও দিতে পারেন বন্ধুকে।
 তাছাড়াও বন্ধুর জন্য ভালো উপহার হিসেবে দিতেপারেন কলম, কলমদানি, চাবিররিং, ডায়েরি, ফটোফ্রেম, চকলেট,

৩. প্রেমিকাকে যা দেওয়া যায়
প্রেমিকা অর্থাৎ মেয়েদের জন্য এক গুচ্ছ লাল গোলাপ হতে পারেভালেন্টাইনস ডের সবচেয়ে বড় উপহার। ব্যতিক্রম হিসেবে অর্কিড,ডালিয়া, দোলনচাঁপাও দিতে পারেন নিশ্চিন্তে। আর যদি জানা থাকে আপনার ভালোবাসার মানুষ কোন ফুল পছন্দ করে, তাহলেতো ভাবনা-চিন্তার কিছু নেই।

৪. প্রেমিকের জন্য যা দেওয়া যায়

ছেলেদের উপহারের মধ্যে খুব জনপ্রিয় একটি আইটেম হল সুগন্ধি। যদি জানা থাকে কোন ব্রান্ডেরকোন সুগন্ধি আপনার ভালোবাসার মানুষটির পছন্দ তবে চিন্তা কমে যায় অনেকটাই। কিন্তু নতুন সুগন্ধি উপহার দেয়ার ক্ষেত্রে একটু সতর্ক হওয়া দরকার। কারণ সেটি তার ভালোনাও লাগতে পারে। এছাড়া ভালোবাসা দিবেসে ছেলে বন্ধুদের উপহার দেয়ার জন্য ভাবতে পারেন ওয়ালেট, ঘড়ি, শো-পিস, অ্যাশট্রে, টি-শার্ট, কার্ড, টাই পিন, মগ, ফটোফ্রেমের কথা।

নিজের হাতে তৈরী উপহারঃ
একটু সময় নিয়ে নিজের হাতেই বানিয়ে নিতে পারেন কার্ড, ফটোফ্রেম কিংবা অন্য কোনো সুন্দর উপহার। নিজের সৃজনশীলতা এবং রুচিরসমন্বয়ে তৈরী আপনার এই উপহারটি আপনার ভালোবাসার মানুষটি পছন্দ করবেই।

৬. মগ ও টি-শার্টে মধ্যে নিজেদের ছবি কিংবা নাম
এই ভালোবাসা দিবসে তে মগের মধ্যে নিজেদের সুন্দর একটা ছবি ছাপিয়ে প্রিয়জনকে উপহার দিতে পারেন। নিলক্ষেতে কিংবা কাটাবনের অনেক গুলো দোকানই মগে ছবি ছাপানোর কাজ করে থাকে। এছাড়াও ফেসবুকের কিছু পেজও কাজটি করছে। চাইলে টিশার্টেও ছাপিয়ে উপহার দিতে পারেন নিজেদের ছবি কিংবা নাম।