পত্রিকায় প্রকাশ করা যেতে পারে ঋণখেলাপিদের তথ্য : অর্থমন্ত্রী

তাঁদের নাম-ঠিকানা পত্রিকায় প্রচার করার চিন্তা কখনো ঐ ভাবে করা হয়নি তবে এই ব্যাপারে

আজ জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সম্পূরক এক প্রশ্নের উত্তরে ঋণখেলাপিদের ব্যাপারে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন ঋণখেলাপিদের নাম গণমাধ্যমে প্রকাশ করা যেতে পারে। এবং এটি অবশ্যই একটি বিবেচনার বিষয়। ভবিষ্যতে এই ব্যাপারে সিধান্ত হতে পারে। 

রুস্তম আলী নামের একজন সংসদ সম্পূরক প্রশ্নে অর্থ মন্ত্রীকে এই বিষয়গুলো জানতে চান। রুস্তম আলী আরো জানতে চান  ঋণখেলাপিদের নাম-ঠিকানা আনুষ্ঠানিক ভাবে প্রিন্ট মিডিয়া ও গণমাধ্যমে প্রকাশ করার উদ্যোগ নেওয়া হবে কি না ।

এর জবাবে অর্থমন্ত্রী বলেন, ঋণখেলাপিদের তালিকা কয়েক দফায় জাতীয় সংসদে প্রকাশ করা ইতি মদ্ধে হয়েছে। সংসদ সদস্যরা ঋণখেলাপিদের তালিকা দেখতে চায়, সেভাবে কয়েকবার ঋণখেলাপিদের নামও প্রকাশ করা হয়েছে। কিন্তু তাঁদের নাম-ঠিকানা পত্রিকায় প্রচার করার চিন্তা কখনো ঐ ভাবে করা হয়নি। তবে এই ব্যাপারে নিশ্চয়ই এটা করা যায়। এ প্রস্তাবটি বিবেচনার উপযুক্ত। ভবিষ্যতে এটি বিবেচনা করা যেতে পারে। সময়-সময় তাঁদের নাম প্রকাশ করা যেতে পারে।

অর্থমন্ত্রী বলেন, যাঁরা ঋণখেলাপি, দেশ ও জাতির কলঙ্ক তারা ভয়ংকর ক্ষতি করেন দেশের। কারন টাকাটা অন্য কোথাও বিনিয়োগ করা যেত, কিন্তু তারা ব্যাংক থেকে ঋণ নিয়ে টাকাগুলো গুম করে দেন।

abul mal abdul muhit