দারুণ সব মজার তথ্য দুবাই সম্পর্কে।

জানা ও অজানা

আজ আমার দুবাইয়ের এমন সব ব্যাপার নিয়ে আলোচনা করবো যা আপনাকে অবাক করতে বাধ্য করবে। দুবাই পৃথিবীর সব থেকে একটি আলাদা জায়গা। দুবাই দেশটি দেখলে মনে হতে পারে এটি অন্য একটি গ্রহ। আর পৃথিবীর সব অদ্ভুত অদ্ভত ব্যাপারগুলো দুবাইতে ঘটে থাকে বেশি। 

তবে চলুন দেরি না করে ব্যাপারগুলো সম্পর্কে জানি। 

পোষা প্রাণী

পোষা প্রাণী

পোষা প্রাণী অনেকেরি পছন্দ। অনেক এদেরকে বাড়িতে রেখে দেয়। এর মধ্যে আছে বিড়াল, কুকুর, পাখি ইত্যাদি। কিন্তু দুবাই এর সব কিছু থেকে আলাদা। যা আমি প্রথমেই বলেছি।

এখানের মানুষ ভয়ংকর জীবজন্তু পোষ মানাতে পছন্দ করেন। একারণেই চিতা বাঘ, সিংহ, সাপ, ভয়ংকর সব প্রাণী পোষ মানিয়ে শোআপ করতে পছন্দ করেন। 

প্লে গ্রাউন্ড

প্লে গ্রাউন্ড

সাধারণ সবাই মাঠে খেলতেই পছন্দ করেন। তবে দুবাই মানুষ সব কিছুতেই একটু ঝুঁকি নিতে পছন্দ করেন, সেখানে টেনিস, ব্যাডমিন্টনের মতো খেলাকে তারা নিয়ে গেছে মাটি থেকে কয়েক হাজার উপরে। তাও আবার কোন সেফটি ছাড়া।  

রাইডিং

রাইডিং

সাধারণত ঘোড়া, কিম্বা গাড়িতে চড়াই অনেকের বড় সখ হয়ে থাকে। কিন্তু আপনি যদি দেখেন কোন মানুষ সিংহের বা বাঘের পিথে চড়ে বেড়াচ্ছে। তখন আপনার বুজে নিতে হবে আপনি দুবাই পৌঁছে গেছেন।

কার ডেলিভারি

কার ডেলিভারি

স্বাভাবিক ভাবে দুবাইয়ের মানুষ খুব দামি জিনিসপত্র ব্যাবহার করতে পছন্দ করেন।আর ওখানে প্রচিলিত একটা কথা আছে যে এত টাকা ইনকাম করো যেন দুবাইকে ও সস্তা মনে হয়। সেখানে গাড়ী ডেলিভারি খুবি সাধারণ একটা ব্যাপার। এই এই ব্যাপারটাকে একটু বেয়বহুল বানাতে হবে।কারন দুবাই বলে কথা। আর সেখানে গাড়ী ডেলিভারি হেলিকাপ্তারের মাধ্যমে দেওয়া হয়। আর এই সেবা আপনি কোন জায়গা থেকে নিতে পারেন। হোক সেটা ২য় তালা বিল্ডিং এর উপরে।কিম্বা দুইশত তালা বিল্ডিং এর উপরে। এটা কোন ব্যাপারই না। থাকতে হবে টাকা। 

মুরু দেশ এ আইস স্কেটিং

মুরু দেশ এ আইস স্কেটিং

দুবাই মুরু দেশ, তাই এখানে গরমটা ও বেশি। কিন্তু সব থেকে মজার ব্যাপার আপনি এখানে বছরের ১২ মাসেই আইস স্কেটিং করতে পারবেন। তাও আবার এই মরুভুমির দেশ এ। কি বিশ্বাস হচ্ছে না? তার জন্য যেতে হবে আপনাকে মল অফ আমিরেটস এ। আর সেখাই আপনি ১২ মাসই স্কেটিং এর মজা নিতে পারবেন।

গোল্ড কার

গোল্ড কার

স্বর্ণ শুধু আমাদের দেশই না পৃথিবীর সব মেয়েরাই স্বর্ণ গায়ে পরতেই পছন্দ করেন।কিন্তু দুবাই এর মানুষ এত কম দামি জিনিষ গায়ে পরিধান করবে? না তাত হয় না। তারা সোনা পরিধান করার চেয়ে চালাতে বেশি পছন্দ করেন। অর্থাৎ এখানে গাড়ী পর্যন্ত সোনা দিয়ে বানানো হয়।দুবাইয়ে গোল্ডেন কার হরহামেশাই দেখা মিলবে। ওখানে এটাই একটা স্বাভাবিক ব্যাপার।

dubai amazing facts dubai amazing facts in bangla