ট্রাম বাণিজ্য উপরে এবার এশিয়া সফররে গুরুত্ব দিয়েছেন, মানবাধিকারের উপর নয়

যখন একটি রাষ্ট্রপতি যিনি গর্বিত তিনি সেন্ট্রাল নিউইয়র্ক কাউকে অঙ্কুর করতে পারেন এবং এখনও নির্বাচিত অন্য রাষ্ট্রপতি যারা অহংকার করে যে তিনি আসলে মানুষ হত্যা করেছে, এবং জনপ্রিয় এবং অফিসে অব্যাহত, আপনি মানবাধিকারের উপর অনেক আশা না জানি।

গত এক বছরের অর্ধেকেরও বেশি, হাজার হাজার লোক - প্রকৃত সংখ্যা গণনা করা কঠিন - রাষ্ট্রপতি ডুয়েটারের মাদকের বিরুদ্ধে যুদ্ধে তাদের কয়েকজনকে হত্যা করা হয়েছে, এদের মধ্যে কয়েকজন শিশু, কেউ কেউ মাদক ব্যবসায়ের সাথে কোনও সম্পর্কের মাত্র কয়েকটি প্রমাণের সাথে।

তারা পুলিশ কর্মকর্তাদের হত্যা করেছে, কল্পনানুসারে আত্মরক্ষা করছে, কিন্তু এই হত্যাকাণ্ডের পুলিশ হিসাবের প্রায় সর্বজনীন মিল রয়েছে বলে অনেকগুলি অতিরিক্ত বিচারিক মৃত্যুদণ্ড।

তারা মুখোশধারী বন্দুকধারীদের দ্বারা নিহত হয়, যাদের মধ্যে কয়েকজন পুলিশে যুক্ত, অথবা অ-ইউনিফর্মড পুলিশ অফিসার হতে পারে। এটি একটি মানবাধিকার বিপর্যয়, কিন্তু একটি রাষ্ট্রপতি দুটেরটে তার মাদকাসক্তি সমস্যা থেকে ফিলিপাইন পরিত্রাণ প্রয়োজন হিসাবে রক্ষা করেছেন।

গত বছর হত্যাকাণ্ডের হালকা সমালোচনার পর মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা মিঃ ডুটারসে থেকে জিহ্বা-দমনে অভ্যস্ত ছিলেন, যিনি তাকে"বেশ্যাের পুত্র" হিসাবে উল্লেখ করেছেন।

প্রবীণ ফিলিপাইনের রাষ্ট্রপতি সতর্ক করে দিয়ে বলেন, রাষ্ট্রপতি ট্রাম্প এই বিষয়টি উত্থাপিত হলে তিনি একই কাজ করবেন। কিন্তু তিনি চিন্তিত হওয়ার প্রয়োজন নেই।

Donlad trump