ট্রাম্পের টুইটার একাউন্টের বিতর্কে মুখ খুললেন টুইটারের প্রধান নির্বাহী

"আমরা সবার জন্য একাউন্টে একই মান, একই নিয়ম এবং একই নীতিমালা ধরে রাখার চেষ্টা করি।"

টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসী বৃহস্পতিবার বলেন, "এটি একজন কর্মীর পক্ষে সম্ভব নয়" যে অস্থায়ীভাবে প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট সাময়িক ভাবে নিষ্ক্রিয়করে রাখবে।

 

"আমাদের  একজন কর্মী ছিল যে তার শেষ দিনে নিজ দায়িত্বে অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করে রাখে"। ডরসি নিউ ইয়র্ক টাইমসের ডালব্লু কনফারেন্সে এ কথা বলেন । "অ্যাকাউন্টটি সরানো বা স্থগিত করা হয়নি - এটি নিষ্ক্রিয় ছিল, যা একটি খুব ভিন্ন অবস্থা। এটি মুছে ফেলা হয়নি। এটি পুনরায় সক্রিয় করার জন্য মালিককে অপেক্ষায় রাখার একটি অবস্থা এবংতিনি এটি পুনরায় সক্রিয় করা যাবে ।"

 

টাইমস কলামিস্ট অ্যান্ড্রু রসসার্কিন জিজ্ঞাসা করেন যে ট্রাম্পকে আনুষ্ঠানিক ভাবে টুইটারে পরিষেবাটি থেকে সরিয়ে নেওয়ার কারণ কি? ডোরসি জোর দিয়ে বলেন যে "আমরা সবার জন্য একাউন্টে একই মান, একই নিয়ম এবং একই নীতি মালা ধরে রাখার চেষ্টা করি।"

 

তবে তিনি মনে করেন যে, টুইটারে বস্তুগত স্থিতির জন্য বিধান আছে যদি এটি সংবাদবহ বলে বিবেচিত হয়। তবে, দৃঢ় সংকল্পটি বিষয়গতভাবে তৈরি হয়, ডরসী বলেন। টুইটারে সাংবাদিকরা যদি এমন কিছু আলোচনা করে যা  সংবাদপত্রের খবর বলে বিবেচিত হতেও পারে তবে টুইটার সেই বিষয় নিয়ে তদারকি করবে। "আমরা আমাদের প্ল্যাটফর্মে সাংবাদিকদের ও তাদের প্রচারিত সংবাদ লক্ষ্য রাখার মাধ্যমে জনগণের আগ্রহ ও অনাগ্রহ জানার জন্য সত্যিই কঠোর পরিশ্রম করি। কিছুক্ষেত্রে আমদেরও কিছু জিনিস বোঝার ভুল থাকে।"

 

ডরসী বলেন যে টুইটারের নিয়ম ওনীতিগুলি, যারা এই পরিষেবাটি ব্যবহার করে তাদেরকে ব্যাখ্যা করে পর্যাপ্ত স্বচ্ছ করতে ব্যর্থ হয়েছি এবং অনুমোদন ছাড়াই কোন সামগ্রীগুলো পোস্ট করতে পারে তাও বোঝাতেপারিনি।