টিপস প্রতিদিন-২৪.০১.১৮

আপনি কি এসিডিটির সমস্যায় ভুগছেন? তাহলে এই পোস্টটি আপনার জন্য সহায়ক হবে। আহামরি তেমন কিছু নয় আপনাকে শুধু খাবার তালিকায় কিছু খাদ্য যোগ করতে হবে। এগুলো এসিডিটির সমস্যা কমাতে কাজে দেবে। এসিডিটি কমায় এমন কিছু খাবারের তালিকা দেওয়া হোল। আসা করি আপনার কাজে লাগবে। ধন্যবাদ।

দুধ:  পাকস্থলীর এসিডিটি থেকে বুক জ্বালাপোড়া ও আলসারের সমস্যা হওয়ার আশঙ্কা থাকে। আর এগুলো খুব কষ্টদায়ক। এসিডিটির সমস্যা কমাতে দুধ পান করতে পারেন। দুধের মধ্যে থাকা উপাদান এসিডকে নিষ্ক্রিয় করতে সাহায্য করে।

ভেষজ চা:  পাকস্থলীর এসিডের সঙ্গে লড়াই করতে ভেষজ চা চমৎকার একটি ঘরোয়া উপাদান। বিশেষজ্ঞরা বলেন, এসিডিটি হলে ভেষজ চা হালকা ঠান্ডা করে ধীরে ধীরে পান করলে অনেকটাই আরাম পাওয়া যায়।


আদা:  আদার মধ্যে রয়েছে প্রদাহরোধী উপাদান। এটি পাকস্থলীর এসিড প্রশমনে কাজ করে। পাশাপাশি এটি হজমের সমস্যা কমায়। পরবর্তী সময়ে এসিডিটির সমস্যায় ভুগলে আদার টুকরো চিবাতে পারেন অথবা আদার চা পান করতে পারেন।


মুরগীর মাংস: সাধারণত মুরগীর মাংস এসিডির সমস্যা বাড়ায় না। তবে মুরগীর মাংস ভেজে খাবেন না বা গ্রিল করে খাবেন না। এ ছাড়া রান্নার সময় বেশি মশলা ব্যবহার করবেন না। বেশি ঝালমশলা ব্যবহারে এসিডিটির সমস্যা বাড়তে পারে।

প্রতিদিন স্বাস্থ্য টিপস daiy health tips