কিছু কার্টুন চরিত্র, যা বাস্তব জীবনে আপনাকে অনেক কিছু শিখতে সাহায্য করবে

মনিটরের পর্দায় আমরা কার্টুন দেখে মজা পাই। কার্টুন আমাদের আনন্দ দেয় সত্যি কথা। কিন্তু এই বিনোদনের মাজেও কিছু মেসেজ আছে যা সত্যি শিক্ষণীয়। তাই এই সকল বিষয় তুলে ধরার জন্যই আমাদের আজকে এই লেখা।

টম অ্যান্ড জেরি

টম অ্যান্ড জেরি

জেরির তুলনায় টম ভালই বেশ শক্তিশালী। কিন্তু ছোট্ট জেরি সব সময়ই হারিয়ে দেয় টমকে। জেরির কাছ থেকে আমরা যা শিখতে পাই টাহোল শক্তির চেয়ে বুদ্ধির জোর বেশি।

স্কুবি ডু

স্কুবি ডু

স্কুবি ডু’র প্রায় সব পর্বেই আমরা যা দেখতে পাই প্রথম থেকে যাকে সন্দেহ করা হয়, সে আসলে কোন অপরাদ করে নি। আর যে থাকে নিরঅপরাধ সে ব্যক্তিই আসল অপরাধী।স্কুবি ডু কাছ থেকে আমরা যা শিখতে পাই তা হোল, কোনো বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ভালো করে বিষয়টা পর্যবেক্ষণ করা খুবি প্রয়োজন। 

পপাই

পপাই

স্পিনাচ খেলেই প্রচণ্ড শক্তিশালী হয়ে যায় পপাই। আর  হারিয়ে দেয় শক্তিশালী যে কউকে। পপাই আমাদের বাচ্চারা যা শিখতে পারে তা হোল স্বাস্থ্যের জন্য সবুজ শাক-সবজি খাওয়া খুব বেশি দরকারি।

রিচিরিচ

রিচিরিচ

পৃথিবীর সবচেয়ে ধনী বালক নাম তার রিচি। কিন্তু রিচি কখনো তার অর্থের অপব্যবহার করে না। এছাড়াও, রিচি সব সময়ই ভদ্র ও নম্র। সে কখনোই অন্য কাউকে অবজ্ঞা করে না। এর থেকে আমরা যেটা শিখতে পাই অর্থের বরাই কতে নেই, আর কাউকে ছোট করতে নেই।

জনিব্রাভো

জনিব্রাভো

বেচারা জনি ব্রাভোর ভাগ্যটা খুব খারাপ বলতে গেলে। কোনো মেয়েই তাকে পছন্দ করে না। ঠিক  আমার এক বন্ধু গালিব এর মত ,তাই বলে জনি তার চেষ্টা থামিয়ে দেয় না। হাজার বার প্রত্যাখ্যান হওয়ার পরও নতুন উদ্যমে চেষ্টা চালিয়ে যায় সে। জনি ব্রাভো আমাদের যা শেখায়, জীবনে চেষ্টা ও অধ্যবসায় খুবই গুরুত্বপূর্ণ। হেরে গেলেই চেষ্টা থামিয়ে দেওয়া উচিত না।

জনিব্রাভো

জনিব্রাভো

স্পঞ্জবব

স্পঞ্জবব

গভীর সাগর তলের এক  অদ্ভুত জগতে বসবাস স্পঞ্জবব স্কয়ার প্যান্টসের। পোষা শামুক গ্যারির সঙ্গে আনারসের বাড়িতে থাকে সে। কিন্তু তার আচরণ  শিশুসুলভ হওয়ার জন্য প্রতিবেশীরা  তাকে কেউ খুব বেশি পছন্দ করে না। তারপর ও  কখনো তার মন খারাপ হয় না।  জীবনের হতাশা জনক বিষয়ের মধ্যেও আনন্দের উপাদান খুঁজে নেয় সে। তাই বন্ধুরা হতাশ হওয়া যাবে না একদম।

awesome cartoon characters