দেশের খবর।
কাউকে শূন্য হাতে ফিরে যেতে হবে না- অর্থমন্ত্রী

বাংলাদেশের ধারাবাহিকভাবে অর্থনৈতিক উন্নয়নে ব্যবসা ও শিল্প-বাণিজ্যের সুফল ও অনুকূল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে করণীয় নির্ধারণ করতে ধারাবাহিক আলোচনার প্রথম পর্বে বসেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

আজ বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বাণিজ্য সংগঠন ও ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্টদের সঙ্গে এ আলোচনা শুরু হয়েছে। এখনও আলোচনা চলছে।

আজকের আলোচনার শুরুতে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত প্রতিনিধিরা তাদের পরিচয় দেন একে একে করে। পরিচয়পর্ব শেষে ব্যবসায়ীদের উদ্দেশে অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, ‘আপনাদের কাউকে শূন্য হাতে ফিরে যেতে হবে না।’

তিনি আরও বলেন, ‘আমরা সবাই বর্তমানে সরকারের একটি অংশ। আমরা দেশের হয়ে কাজ করব। দেশের সমসাময়িক চাহিদা মেটাতে নতুন নতুন চিন্তাধারা নিয়ে কাজ করব।’

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ‘আমরা কিন্তু সবাই পার্ট অব দ্য পার্লামেন্ট (সংসদের অংশ)। আমাদের লক্ষ্য আপনাদের নিয়েই আমরা সামনে এগোতে চাই। দেশকে কীভাবে আরো বিশ্বের সামনের  এগিয়ে নেওয়া যায়। এই দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। বেসরকারি সেক্টর বিষয়ে বলতে চাই এই খুবই গুরুত্বপূর্ণ। বেসরকারি খাতের ওপর নির্ভর করে আমরা এগোতে চাই। 

YOUR REACTION?

Facebook Conversations


Disqus Conversations