এমপিওভুক্তির অর্থ না দেয়ায় দোষ চাপালেন সাবেক অর্থমন্ত্রী উপর।
দেশের খবর।

লিস্ট করা প্রায় ২ হাজার শিক্ষককে এমপিওভুক্তির জন্য ৩ হাজার কোটি টাকা বরাদ্দ না দেয়ায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বেশ সমালোচনা করলেন আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের বর্তমান সংসদ সদস্যরা। এরি সাথে নতুন অর্থমন্ত্রীকে চলতি অর্থবছরেই এ বিষয়ে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তারা।

১৪ দলীয় জোটের বর্তমান সংসদ সদস্যরা বলেন, আমাদের এই জাতীয় সংসদে শিক্ষকদের এমপিওভুক্তির দাবি করা হলেও তা করা হয়নি। সাবেক অর্থমন্ত্রীকে আবুল মাল মুহিতকে বারবার অনুরোধ করার পরও তার থেকে কোনো সাড়া মেলেনি।

গতকাল সোমবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও ১৪ দলের অন্যতম শরীক জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির এমপি মুজিবুল হক চুন্নু এ দাবি জানান।

প্রথমে মোহাম্মদ নাসিম বলেন, গত ৬ মাস ধরে দুই হাজার শিক্ষক এমপিওভুক্ত হতে পারেননি মাত্র ৩ হাজার কোটি টাকার জন্য। 

অপরদিকে মোহাম্মদ নাসিমের দাবি সমর্থন করে তার সুরে হাসানুল হক ইনু বলেন, শেষ ১০ বছরে শিক্ষায় অন্তর্ভুক্তির কোনো উন্নতি হয়েছে? আমার জানা নেই। এখন পর্যন্ত এমপিওভুক্তির দাবি নিয়ে তালবাহানা করছেন। অর্থমন্ত্রী টাকা বরাদ্দ করেননি। এই মুহূর্তে নজর দেয়ার সময় এসেছে শিক্ষকদের জীবনমান উন্নয়ন করার এবং ক্ষমতা বৃদ্ধি করার। শিক্ষকদের মর্যাদা ও ক্ষমতা বৃদ্ধি জাতীয় কর্তব্য।

তিনি আরও বলেন, বর্তমানে শিক্ষাখাতে বিনিয়োগ কখনো বিফলে যায় না এটা আমরা সবাই জানি। ২০৪১ সালের লক্ষ্য অর্জন করতে হলে শিক্ষার মান বাড়াতে হবে এবং সে জন্য শিক্ষকদের জীবনমান বাড়ানোর দিকে নজর দেয়ার প্রয়োজন।

এক সাথে আরেক সংসদ মুজিবুল হক চুন্নু বলেন, গত ৩ বছর ধরে রিজার্ভ ব্যাংকের চুরি যাওয়া ১০০০ কোটি টাকা উদ্ধার করতে পারেনি। আর সেখানে মাত্র ৩ হাজার কোটির টাকার জন্য দুই হাজার শিক্ষক রাস্তায় আন্দোলন করছেন। তাদের এই দাবি দ্রুত পূরণ করুন। মানুষ আপনদের বিশেষ করে ফের ক্ষমতায় এনেছে। এই বিশ্বাসের প্রতিদানের সময় এসেছে।

YOUR REACTION?

Facebook Conversations



Disqus Conversations