একই লিঙ্গের বিবাহের জন্য হ্যাঁ ভোট

একটি ল্যান্ডমার্ক জাতীয় ডাক জরিপে বিবাহ বৈধ করার জন্য "হ্যাঁ" ভোট দিয়েছে অস্ট্রেলিয়ায় সমকামীরা।

একটি ল্যান্ডমার্ক জাতীয় ডাক জরিপে বিবাহ বৈধ করার জন্য "হ্যাঁ" ভোট দিয়েছে অস্ট্রেলিয়ায় সমকামীরা।

অস্ট্রেলিয়ার ব্যুরো অব স্ট্যাটিস্টিক্সের প্রধান ডেভিড কালিসের নেতৃত্বে রাজধানী শহর ও শহরগুলোতে বিক্ষোভকারীরা তিন মাসের প্রচারণাতে "হ্যাঁ" ভোট জয়ী হয়েছে।

কিলিশ ঘোষণা করেছেন যে বুধবার সকালে ৭.৮ মিলিয়ন অস্ট্রেলিয়ান (যোগ্য ভোটারের ৬১.৬%) অস্ট্রেলিয়ায় একই যৌন বিবাহ বৈধ করার পক্ষে সমর্থন করে, 4.8 মিলিয়ন (38.4%) ভোট দিয়েছে যারা "না" ভোট দিয়েছে।

সমস্ত অস্ট্রেলিয়ান রাষ্ট্র এবং অঞ্চলগুলি সংখ্যাগরিষ্ঠ "হ্যাঁ" ভোটকে ভোট দেয়, সর্বোচ্চ ৭৪% এ ACT এবং সর্বোচ্চ সংখ্যক নিউ সাউথ ওয়েলসের ৫৭.৮%।

১৫০ টির মধ্যে ১৩৩ টির মোট সংখ্যাগরিষ্ঠ ভোটে "হ্যাঁ" ভোট পেয়েছিল। জরিপে অংশগ্রহণ ছিল ৭৯.৫% বা ১২.৭ মিলিয়ন মানুষ।

সিডনিতে, ক্যালিসের ফলাফল ঘোষণার সময় হাজার হাজার মানুষ হাঁটতে হাঁটতে, কাঁদতে কাঁদতে এবং তাদের বন্ধু ও পরিবারকে জড়িয়ে ধরেছিল। সেকেন্ড পরে, বাতাসে প্রেম হয় স্পিকার আউট বিস্ফোরিত শুরু।

সংসদ ভবনে ফিরে, এমপি ও সেনেটরদের একটি দল টিভিতে ঘোষণাটি দেখেছেন পেনি ওয়ং, যিনি তার সঙ্গী সোফী অ্যালকাশের সাথে দুটি সন্তান আছে, তার হাতে তার মুখ কবর দিয়েছিলেন, কান্নাকাটি করে, ফলাফলের পর সেকেন্ড। টিম উইলসন তার সঙ্গী রায়ান বলগারের সাথেও দেখেছেন, তিনি সাত বছর ধরে নিযুক্ত আছেন।

প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলেন, সংসদে তার কাজ করার সময় হয়েছে।

"এখন এটা আমাদের উপর নির্ভর করে, অস্ট্রেলিয়ার পার্লামেন্টে এখান থেকে ফিরে আসার জন্য, অস্ট্রেলিয়ার জনগণ আমাদের কাজ করার জন্য দায়িত্ব পালন করেছে এবং এই কাজটি সম্পন্ন করেছে।" এই বছরটি ক্রিসমাসের আগে "টার্নবল বলেন।

অর্থমন্ত্রী মেথিয়াস করমমান বলেন, সংসদের রাজনীতিবিদদের কাছে এটি এখন একটি বিল তৈরির জন্য একসঙ্গে কাজ করার জন্য একসঙ্গে কাজ করবে যা সংসদে পাস হবে।

বিরোধীদলীয় নেতা বিল শর্টন ঘোষণা করেন যে অস্ট্রেলিয়ার একজন অস্ট্রেলিয়ান হওয়ার জন্য এটি একটি "কল্পিত দিন"। অস্ট্রেলিয়া বিয়ের সমতার জন্য প্রস্তুত। তিনি এলজিবিআইএইচকিউ সম্প্রদায়ের জন্য ধন্যবাদ দিয়েছেন।

"আপনি এই জরিপ চালিয়ে যেতে হবে না কিন্তু আপনি এটি embraced। আমি আমার সম্পর্ক আছে যারা একটি উপায় যে আমি কখনও আবার দেখাতে হবে না চিন্তা করে তাদের সম্পর্ক আছে মনে করেন," তিনি বলেন ।

"অসম্পূর্ণ ভালবাসা সবসময় শেষ শব্দ আছে।"

ফলাফলটি স্বয়ংক্রিয়ভাবে সমকামী বিবাহের বৈধতা দেয় না, কিন্তু এর মানে হচ্ছে সরকার একটি প্রাইভেট সদস্যদের বিলের উপর একটি ভোট প্রদান করবে সংসদে - বিধানের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

সিনেটে এই বিলটি আজ বিকেলে আনতে হবে বলে আশা করা হচ্ছে, এবং তারপর সংসদের মধ্য দিয়ে তার পথ ট্র্যাক করবে - সম্ভবত সরকারের ডানদিক থেকে গুরুত্বপূর্ণ সংশোধনীর মুখোমুখি হবে।