বিশ্ব খবর।
আন্তর্জাতিক রান্না প্রতিযোগিতায় পুরস্কার পেলেন বাংলাদেশী তানিয়া।

 আরব আমিরাতের ফুজাইরায় নারী দিবসে আন্তর্জাতিক রান্না প্রতিযোগিতায় আমাদের দেশের দেশী খাবার রান্না করে পুরস্কার পেলেন বাংলাদেশী ভেটেরিনারি ডাক্তার সাবিহা ইয়াসমিন তানিয়া। এ অনুষ্ঠানের আয়োজন করে দেশটির স্থানীয় হোটেল ফুজাইরাহ লুলু মল।

গত ফেব্রুয়ারি মাসে অনলাইনের মাধ্যমে রেসিপি প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনেক অনেক প্রতিযোগীর মধ্যে চূড়ান্ত পর্বে ৮ জনকে ডাকে আয়োজক সংগঠক। তিন ভারতীয়, দুইজন ফিলিপিনো, এক পাকিস্তানি, একজন মিশরীয় এবং একমাত্র বাংলাদেশি ছিলেন সাবিহা ইয়াসমিন তানিয়া।

৮ মার্চ নিজ দেশীয় খাবার রান্না করেন চূড়ান্ত পর্বের ৮ জন প্রতিযোগী। দেশি খাবার রান্না করে তৃতীয় স্থান অর্জন করেছেন সাবিহা ইয়াসমিন তানিয়া। পেশায় তিনি দুবাইয়ের একটি বেসরকারি সংস্থার ভেটেরিনারি ডাক্তার।

তানিয়ার বাড়ি চট্টগ্রামের দেওয়ান বাজারে। স্বামী শাহ মোহাম্মদ তানভির নূর তার এগিয়ে যাওয়ার পেছনে শক্তি যুগিয়েছেন বলে তিনি জানান। আমিরাতের আজমান শহরে থাকা তানিয়া নিজ কর্মের মাধ্যমে দেশকে তুলে ধরতে পারায় নিজেকে গর্বিত মনে করেন।

এ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ফিলিপিনো নারী এবং দ্বিতীয় মিশরী। প্রবাসে নানাভাবে দেশকে তুলে ধরতে নিজের ইচ্ছাশক্তি দরকার বলেও জানান সাবিহা ইয়াসমিন তানিয়া।

YOUR REACTION?

Facebook Conversations


Disqus Conversations