অদ্ভুত সব মানুষদের আদ্ভত সব কান্ড।

অনেকই বলে থাকেন পৃথিবীতে হচ্ছে একটি আজব জায়গা. . .

অনেকই বলে থাকেন পৃথিবীতে হচ্ছে একটি আজব জায়গা। আর এমন আজব জায়গা কিছু আজব মানুষ থাকবে এটাই স্বাভাবিক।  আর এমন কিছু মানুষ আছে যারা নিজেদের অদ্ভুত সব কাজ দিয়ে জয় করে নিয়েছে বিশ্ব রেকর্ড। আর জন্য বিশ্বে বিখ্যাত ছড়িয়ে পরেছে তাদের। আজ আমরা তেমনি কিছু কিছু অদ্ভুত বিশ্ব রেকর্ডের সম্পর্কে বলতে যাচ্ছি যা শুনলে আপনি অবাক না হয়ে পারবেন না ।

এক

এক

এক বেক্তি তার নিজের মুখে প্রায় ৪০০ স্ট্র একসাথে রেখে বিশ্ব রেকর্ড করেছিলেন। ৬ আগস্ট, ২০০৯ জার্মানীতে সাইমন ৪০০ স্ট্র ১০ সেকেন্ড পর্যন্ত মুখে রাখার অদ্ভুত এই রেকর্ড করেছিলেন। পাঠক স্ট্র নিয়ে আজি এটা চেষ্টা করতে পারেন। একটা দুইটা স্ট্র নিয়ে ট্রাই করতে থাকুন। মজার এই মানুষটি নাম এলমোর । তিনি যুক্তরাজ্যের বাসিন্দার।

দুই

দুই

তিনি হলেন বিশ্বের একজন শক্তিশালী মহিলা। লিন্সী লিন্ডবার্গ এক মিনিটের মধ্যে সবথেকে বেশি টেলিফোন ডিরেক্টরি ছিড়ে ফেলার রেকর্ড গড়ছেন। ১৬ নভেম্বর ২০১৪ সালে তিনি ১ মিনিটের মধ্যে হাজার পাতার ৫টি টেলিফোন ডিরেক্টরি বই ছিড়ে ফেলার বিশ্ব রেকর্ড অর্জন করেছে। চাইলে আপনি ও ট্রাই করতে পারেন। তার নাম লিন্সী।  তিনি টেক্সাসের বাসিন্দার।

তিন

তিন

এবার যা বলবো তা শুনে আপনরা গা শিউড়ে উঠতে পারে। কারন আমেরিকার এক মহিলার ৫৮ সেন্টিমিটার এক লম্বা তালোয়ার গিলে ফেলার রেকর্ড করেছিলেন। তার নাম নাতাশা ।  তিনি ২৮ ফেব্রুয়ারি ২০০৯ সালে ৫৮ সেন্টিমিটার লম্বা তালোয়ার গিলে বের করার বিশ্ব রেকর্ড করেছিলেন।

চার

চার

এবার আপনি একটু ধাক্কার মতো খাবেন। কারন অস্ট্রিয়ার জোসেফ টডলিং নিজের গায়ে আগুন লাগিয়ে ঘোড়া দিয়ে টানার এই বিশ্ব রেকর্ড করেছিলেন। জোসেফ এই রেকর্ডটি করেছিলেন ২৭ জুন ২০১৫ সালে। আর এটি আপনি ভুলেও করার চেষ্টা করবেন না।

পাঁচ

পাঁচ

এহলারস, এই বেক্তি পৃথিবীর সব চাইতে পরিচিত এক প্রসারিত চামড়ার মানুষ হিসেবে। তিনি এই ব্যাপারটাটিতে ইতিমধ্যে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান লাভ করে করেন। তবে দুঃখজনক ভাবে ড্যানালোস সিন্ড্রোম নামক একপ্রকার বিরল জিনগত রোগের কারণে ব্রিটিশ এই ব্যক্তির শরীরের চামড়া অত্যন্ত দুর্বল হয়ে যায়। ফলে সেটিকে সহজে টেনে অস্বাভাবিকভাবে প্রশস্ত করা যায়। আর এই ব্যাপারটি কাজে লাগিয়ে এহলারস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান।

ছয়

ছয়

আমাদের কোন কারনে একটু শরীরে তারকাটা বা কাটা যুক্ত কিছু ঢুকে গেলে জান যায় যায় অবস্থা হয়। কিন্তু এমনও মানুষ আছে যিনি তার শরীরে ৪৫৩ টি ফুটো করে অদ্ভূত এক রেকর্ডের সৃষ্টি করেছেন! ২০১০ সালে তার বাহ্যিক শরীরে ২৮৭টি ফুটো করা রয়েছে। আর জিহ্বার চারপাশে রয়েছে ১৫৮ ফুটো! আর এই অদুভত বেক্তিটির নাম রোলল বুখোলজ।

সাত

সাত

বেশ কয়েকজন রন্ধনশিল্পী মিলে বানিয়ে ফেল্ল সবচেয়ে বেশী পরিমাণ মজাদার ফ্রায়েড রাইস। এটি তৈরি করার একটি রেকর্ড ও গড়েন তারা ।  মুলুত একটি মেলায়  ৫২ জন শেফ এই খাবারটি তৈরি করেন। এই খাবারটি সাত হাজার লোকের ও বেশি এর চেয়ে বেশি মানুষকে পরিবেশন করা হয় এবং এই খাবারের ওজন ছিল প্রায় তিন হাজার পাউন্ড এর মত! কয়েক জন বন্ধু মিলে আপনারা ট্রাই করতে পারেন।

এই রকমই আরো অজানা ও রোমাঞ্চকর ঘটনা জানতে আমাদের সাথে যুক্ত থাকুন।

ধন্যবাদ।

বাংলাদেশ অনলাইন নিউজ এর সাথেই থাকুন।

most difficult world record to break